ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

আগামী সপ্তাহে শুরু প্রাথমিক শিক্ষকদের বদলি 

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪০, ৩ মার্চ ২০২১   আপডেট: ১৯:৫০, ৩ মার্চ ২০২১
আগামী সপ্তাহে শুরু প্রাথমিক শিক্ষকদের বদলি 

শুরু হচ্ছে ডিজিটাল পদ্ধতিতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক বদলি কার্যক্রম।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সূত্রে জানা গেছে, চলতি বছর থেকে সফটওয়্যারের মাধ্যমে ডিজিটাল পদ্ধতিতে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বদলি কার্যক্রম শুরু হবে। এ লক্ষ্যে সফটওয়্যার তৈরির কাজ শেষ হয়েছে। আগামী ৯ মার্চ মঙ্গলবার দুপুরে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রীর এই কার্যক্রমের উদ্বোধন করার কথা রয়েছে।

সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, শুরুতে ঢাকার পার্শবর্তী দুটি উপজেলায় পাইলটিং হিসেবে ডিজিটাল পদ্ধতিতে শিক্ষক বদলি কার্যক্রম শুরু হবে। এতে কোনো ভুলত্রুটি হলে তা সংশোধন করে সব জেলায় একযোগে শিক্ষক বদলি কার্যক্রম শুরু হবে।

ডিপিইর মহাপরিচালক এ এম মনসুর আলম বলেন, চলতি বছর থেকে ডিজিটাল পদ্ধতিতে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বদলি কার্যক্রম শুরু হবে। আগামী সপ্তাহের মাঝামাঝি সময়ে এ কার্যক্রম শুরু হবে পাইলটিং হিসেবে। প্রতিমন্ত্রী এ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। এ জন্য সব ধরনের প্রস্তুতি চূড়ান্ত পর্যায়ে।

তিনি বলেন, যেহেতু শিক্ষক বদলি কার্যক্রমে এটি একটি নতুন অভিজ্ঞতা তৈরি হচ্ছে। এ জন্য পাইলটিং হিসেবে যেসব ভুলত্রুটি হবে তা দ্রুত সমাধান করা হবে। পাইলটিং কাজ সফল হলে দ্রুত সারাদেশে শিক্ষক বদলি কার্যক্রম শুরু হবে।

 

ইয়ামিন/এসএন  

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়