ঢাকা, শনিবার, ২৭ চৈত্র ১৪২৬, ১১ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

আবাসিক হলে ছাত্রকে আটকে নির্যাতন

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-২৬ ৯:৫৫:৪৬ এএম     ||     আপডেট: ২০২০-০২-২৬ ৪:০৯:০১ পিএম

বরিশাল বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলে এক শিক্ষার্থীকে আটকে রেখে নির্যাতনের ঘটনা ঘটেছে।

মঙ্গলবার গভীর রাতে বিশ্ববিদ্যালয়ের শেরে বাংলা হলে এ ঘটনা ঘটে।

নির্যাতনের শিকার হয়েছেন বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স অ‌্যান্ড ব্যাংকিং বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী মোহাম্মদ শাহজালাল। তিনি জানান, ঘটনার আগ মুহূর্তে তিনি শেরে বাংলা হলের ৪০১৬ নম্বর কক্ষে অবস্থান করছিলেন। সেসময় হঠাৎ করে ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের শিক্ষার্থী শান্ত রুমের ভেতরে প্রবেশ করেন এবং জরুরি কথা আছে বলে তাকে হলের ১০০১ নম্বর কক্ষে ডেকে নিয়ে যান। সেখানে যাওয়ার সঙ্গে সঙ্গে দরজা বন্ধ করে দেয়া হয় এবং তার মুখ বেঁধে মারধর করা হয় বলে অভিযোগ করেন শাহজালাল।

শাহজালালের দাবি, সেসময় ওই কক্ষে চারজন পরিচিতসহ একই বয়সের অপরিচিত আরো কয়েকজনের হাতে রড ও ধারালো অস্ত্র তিনি দেখেছেন। তাদের মধ্যে আলোচনার এক ফাঁকে তিনি দৌড়ে পালিয়ে ৪০১৪ নম্বর কক্ষে গিয়ে আশ্রয় নেন। ধাওয়া দিয়ে সেখান থেকে অভিযুক্তরা শাহজালালকে বের করে নিয়ে আসার সময় হলের অন্য শিক্ষর্থীরা বাধা দেন।

এ ঘটনায় প্রভোস্ট মো. ইব্রাহিম মোল্লা জানান, বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

এর আগে মঙ্গলবার বিকেলে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ছাত্র ও ছাত্রলীগ কর্মী ফাতাউর রাফি, ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের জাহিদ ওরফে জিদান, ফারহান শাহরিয়ার ও উচ্ছ্বাস আহত হন। এদের মধ্যে তিনজনকে বিকেলেই বরিশাল শেরে বাংলা মেডিক‌্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এ ঘটনার বিচার দাবি করেছেন শাহজালালের সহপাঠীরা। তাদের ধারণা মঙ্গলবারের ঘটনার সূত্র ধরে সাঈদের পক্ষের লোকজন তার ওপর নির্যাতন চালিয়েছে। 

 

বরিশাল/স্বপন/বুলাকী