ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘আমার মুজিব’ প্রতিযোগিতায় বিজয়ী ৫০০ শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৭, ৮ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১২:৪৮, ৮ সেপ্টেম্বর ২০২০
‘আমার মুজিব’ প্রতিযোগিতায় বিজয়ী ৫০০ শিক্ষার্থী

স্কুল-কলেজ পর্যায়ের শিক্ষার্থীদের মধ্যে ‘আমার মুজিব’ প্রতিযোগিতায় ৫০০ জন প্রতিযোগীকে পুরস্কারের জন্য চূড়ান্তভাবে নির্বাচন করা হয়েছে।

করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেবে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)। এতে প্রধান অতিথি হিসেবে শিক্ষামন্ত্রী দীপু মনি উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করবেন বলে জানা গেছে।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে জেলা পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানে ৮ম শ্রেণি থেকে স্নাতকোত্তর পর্যন্ত শিক্ষার্থীদের মধ্যে ‘আমার মুজিব’ প্রতিযোগিতার আয়োজন করে মাউশি। ‘জিডিটাল বিপ্লবে জাতির পিতা বঙ্গবন্ধ শেখ মুজিবুর রহমানের উদ্যোগ ও নিরাপদ ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে ডিজিটাল স্বাক্ষরের গুরুত্ব’ বিষয়ে সংক্ষিপ্ত রচনা ও ছবি আাঁকা প্রতিযোগিতা আয়োজন করা হয়। জেলা পর্যায়ে লেখা নির্বাচন করতে স্ব স্ব শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান শিক্ষক-অধ্যক্ষকে প্রধান করে জেলা শিক্ষা কর্মকর্তার মাধ্যমে শিক্ষার্থীদের লেখা রচনা ও হাতে আঁকা ছবি নির্বাচন করে গত ৩০ সেপ্টেম্বরের মধ্যে মাউশিতে পাঠানো হয়। সারা দেশ থেকে মোট ৫১২টি রচনা ও ১২৮টি আঁকা ছবি পাঠানো হয়। 

এরপর শিক্ষাবিদ ও গুণী ব্যক্তিদের মাধ্যমে ৪০০টি রচনা ও ১০০টি আঁকা ছবি চূড়ান্তভাবে নির্বাচন করা হয়। বিজয়দের মধ্যে প্রথম পুরস্কার হিসেবে ডিজিটাল ক্রেস্ট, সনদপত্র ও ১৫ হাজার টাকা, দ্বিতীয় পুরস্কার ক্রেস্ট, সনদপত্র ও ১০ হাজার টাকা এবং তৃতীয় পুরস্কার ক্রেস্ট সনদপত্র এবং ৫ হাজার টাকা তুলে দেওয়া হবে।

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়