Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ১৭ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ৩ ১৪২৮ ||  ০৩ শাওয়াল ১৪৪২

‘আমি তো ভালা না’ খ্যাত রাব্বি গাইবেন আজ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৭, ২৪ মার্চ ২০২১   আপডেট: ১৬:৫৬, ২৪ মার্চ ২০২১
‘আমি তো ভালা না’ খ্যাত রাব্বি গাইবেন আজ

ত্রিবেণীতে আজ গাইবেন জনপ্রিয় কণ্ঠশিল্পী কামরুজ্জামান রাব্বি

কাঁধছোঁয়া চুল। ভালো দোতারাও বাজান। লোকসংগীতের প্রতিই তার ঝোঁক। বলছি এ প্রজন্মের জনপ্রিয় কণ্ঠশিল্পী কামরুজ্জামান রাব্বির কথা। ‘অতীতের কথাগুলো পুরোনো স্মৃতিগুলো মনে মনে রাইখো/আমি তো ভালা না ভালা লইয়াই থাইকো,’ গানটি গেয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছিলেন তিনি। নিবিষ্টচিত্তে গেয়েছেন আরও অনেক গান। তরুণদের কাছে হয়ে উঠেছেন পরিচিত মুখ।
আজ (বুধবার, ২৪ মার্চ-২০২১) রাত ১০টায় প্রচারিত হবে ত্রিবেণী’র ৪৪তম পর্ব। প্রতিভাবান এই শিল্পী উপস্থিত থাকবেন রাইজিংবিডির সাপ্তাহিক আয়োজনে। গানে গানে মাতাবেন দর্শকদের।

কামরুজ্জামান রাব্বির গ্রামের বাড়ি রাজশাহীর দূর্গাপুরে। গানের নেশায় ছুটে আসেন ঢাকায়। ভর্তি হন ছায়ানটে। শেখেন পল্লীগীতি-লোকগীতি। বর্তমানে তিনি ইউডাতে মিউজিক নিয়ে পড়াশোনা করছেন। 
রাব্বি বলেন, ‘পল্লীগীতি বা লোকগান আমাদের শেকড়। আমরা যেখানে থাকি, যা-ই করি না কেন পল্লীগীতির কাছে ফিরে আসতেই হবে।’ ত্রিবেণীতে গাইতে পেরে কৃতজ্ঞতা প্রকাশ করেন এই শিল্পী।

উল্লেখ্য, দেশের শীর্ষস্থানীয় নিউজ পোর্টাল রাইজিংবিডিতে নিয়মিত প্রচারিত হচ্ছে সাহিত্য ও সংগীত বিষয়ক ব্যতিক্রমী লাইভ শো ‘ত্রিবেণী’। অল্প সময়ের মধ্যেই সংগীত অনুরাগীদের মনে জায়গা করে নিয়েছে এই শো। করোনা দুর্যোগের সময় দর্শক-শ্রোতা ও পাঠকদের নির্মল বিনোদন দিতে অনুষ্ঠানটির আয়োজন। ওয়ালটন স্মার্ট ফ্রিজ নিবেদিত এই অনুষ্ঠানের উপজীব্য গান, কথা ও কবিতা।

প্রতি বুধবার রাত ১০টায় রাইজিংবিডি ডটকমের ফেসবুক পেজ থেকে প্রিমিয়ার হিসেবে অনুষ্ঠানটি সম্প্রপ্রচারিত হচ্ছে। বিনোদন, শিল্প-সাহিত্য, খেলাধুলা, করপোরেট ও প্রযুক্তি ক্ষেত্রে তারকা ব্যক্তিত্বদের নিয়ে নিয়মিত আয়োজন করা হচ্ছে টক শো ‘রাইজিংবিডি স্পেশাল’। 
লেখক, সাংবাদিক, উপস্থাপক ও করপোরেট ব্যক্তিত্ব উদয় হাকিমের উপস্থাপনায় চলছে এ আয়োজন। পাশাপাশি এই সংবাদমাধ্যমের উপদেষ্টা সম্পাদকের দায়িত্ব পালন করছেন তিনি।

উদয় হাকিম বলেন, ত্রিবেণী শো’ এখন রাইজিংবিডি’র অবিচ্ছেদ্য অংশ। সংগীত বোদ্ধাদের কাছে মানসম্মত একটি অনুষ্ঠান হিসেবে জায়গা করে নিয়েছে। এখানে প্রতিশ্রুতিশীল ও প্রতিভাবান শিল্পীদের প্রতিভাকে তুলে ধরা হচ্ছে। শিল্পীরা যাতে তাদের সৃজনশীল চর্চার সুযোগ পান, স্বীকৃতি পান সে জন্যই রাইজিংবিডির এই আয়োজন। ত্রিবেণী শো’ যেমন দিন দিন দর্শকপ্রিয়তা পেয়েছে, তেমনি শিল্পীরাও সুযোগ পেয়েছেন নিজেদের মেলে ধরার। দর্শকদের কাছ থেকে ব্যাপক সাড়া পাওয়ায় ত্রিবেণীর পরিধি বাড়ছে। 

দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা মেধাবী শিল্পীদের নিয়ে রাইজিংবিডির বিশেষ আয়োজন ত্রিবেণী। এখানে যেমন তারকা শিল্পীরা থাকছেন, তেমনি থাকছেন প্রতিভাবান নবীনরাও। নবীন-প্রবীণের মেলবন্ধন ত্রিবেণী।

ত্রিবেণী বিষয়ে যে কোনো জিজ্ঞাস্য বা পরামর্শ থাকলে যোগাযোগ করতে পারেন এই ই-মেইলে ([email protected]); অথবা ত্রিবেণী ফেসবুক পেজের মাধ্যমে (https://www.facebook.com/Risingbd.Tribeni/)। সরাসরি ফোন করতে পারেন এই নম্বরে- ০১৫৭২১৬৮১৯৪। অনুষ্ঠানটি দেখা যাবে (https://www.facebook.com/DailyrisingbdOnlineNEWS/) এই লিঙ্কে।

ঢাকা/মাহফুজ/ইভা 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়