Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১১ মে ২০২১ ||  বৈশাখ ২৮ ১৪২৮ ||  ২৮ রমজান ১৪৪২

আর্জেন্টিনায় মেসির সর্বনাশ

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৪০, ১০ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আর্জেন্টিনায় মেসির সর্বনাশ

ক্রীড়া ডেস্ক : আর্জেন্টিনার বিখ্যাত আকাশি-সাদা জার্সি গায়ে বিশ্বকাপসহ বেশকটি শিরোপার খুব কাছে গিয়েও ভাগ্যবিড়ম্বনায় হেরেছেন লিওনেল মেসি। শেষ দুটি কোপা আমেরিকার ফাইনালেও ভাগ্য হতাশ করেছে তাকে।

তবে দেশের জার্সিতে শিরোপা খরায় ভুগলেও ক্লাবের জার্সিতে নিজেকে গ্রহের অন্যতেম সেরা একজন ফুটবলার হিসেবে প্রতিষ্ঠিত করেছন মেসি। নিজের সেরাটার জন্য পাঁচ-পাচটি ব্যালন ডি’অর রয়েছে তার শোকেসে। বিশ্বফুটবল ক্রীড়াঙ্গনে এভাবে আলো ছড়ানোয় গত বছর ঘরের ছেলেকে স্মরনীয় করে রাখার উদ্যেগ নেয় আর্জেন্টিনা।

এ জন্য ২০১৬ সালে আর্জেন্টিনার বুয়েন্স অ্যাইরেসে দেশটির অধিনায়ক মেসির সম্মানে তার একটি ভাস্কর্য তৈরি করা হয়। বুয়েন্স অ্যাইরেস শহরের মেয়র হোরেসিও রদ্রিগেজ লারেত্তা গতবার এটি উন্মোচন করেছিলেন। কোপা আমেরিকার ফাইনালে হারের পর মেসিকে অবসর থেকে ফেরানোর অভিযানের সময় তা নির্মাণ করা হয়েছিল।

তবে মেসির এই মূর্তিটিকে নষ্ট করে দিয়েছে নিন্দুকেরা। ওই মুর্তির কোমরের উপর পর্যন্ত কেটে ফেলা হয়েছে। যেখানে মেসির কোনো অবয়ব স্পষ্ট করে বুঝা যায় না।

এ প্রসঙ্গে বুয়েন্স অ্যাইরেসে সিটি কর্তৃপক্ষের পক্ষ থেকে জানানো হয়, ‘লিওনেল মেসির ভাস্কর্যটি নষ্ট করা হয়েছে। এই ফুটবলারের ভাস্কর্যের উপরের অংশ কেটে ফেলা হয়েছে। সিটি কর্তৃপক্ষ এখন এটির মেরামতের কাজ করছে।’

মেসির সঙ্গে হকি কিংবদন্তী লুসিয়ানা অ্যাইমার, টেনিস তারকা গ্যাব্রিয়েল সাবাতিনি এবং গুইলের্মো ভিলাসের ভাস্কর্য রয়েছে বুয়েন্স অ্যাইরেসের ওই রাস্তায়।

 

 

রাইজিংবিডি/১০ জানুয়ারি ২০১৭/শামীম 

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়