ঢাকা, সোমবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৬, ০৯ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

ঈদের সাজে সাজি || কানিজ আলমাস খান

: রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৬-০৬-২৭ ৭:২৬:১৩ পিএম     ||     আপডেট: ২০১৬-০৯-০৫ ৩:০৯:২৯ এএম

সাজগোজের ক্ষেত্রে আমি সবার আগে প্রাধান্য দেই পরিষ্কার-পরিচ্ছন্নতা। যদি আপনি পরিচ্ছন্ন থাকেন হোক তা বাহ্যিক কিংবা মনের দিক থেকে তখন সুন্দর আপনাকে লাগবেই। মনে প্রশান্তি আনার চেষ্টা করুন তার-ই আভা থাকবে আপনার চেহারায়। বাহ্যিক সৌন্দর্য আর সাজসজ্জার ক্ষেত্রেও আমার পরামর্শ হলো পরিষ্কার থাকা। এই বিষয়টি আপনাকে স্নিগ্ধ রাখবে। এই ঈদে সাজের ব্যাপারে আমাদের খেয়াল রাখতে হবে গরম আর ভ্যাপসা আবহাওয়ার ক্ষেত্রে।

 

পুরো মাস রোজা রাখার পর ঈদের দিন সকালের ব্যস্ততা কম নয়। ঈদের দিন সকালে কাজের চাপ সবচেয়ে বেশি। তাই বলে কি নিজের বিষয়ে উদাসীন হলে চলবে?  কাজের সাথে সাথে যত্ন নিতে হবে নিজের। ইচ্ছে করলে ঘরের কাজের সাথে চালিয়ে নিতে পারেন রূপচর্চা। মুখে কোনো প্যাক লাগিয়ে সেই সময় ঘর গোছানোর কাজটুকু সেরে ফেলতে পারেন।

 

এরপর গোসল করে বেছে নিন আরামদায়ক সুতির শাড়ি বা সালোয়ার-কামিজ। এবার আসা যাক সাজে। এবার ঈদ এলো গরম আর বর্ষার মাঝামাঝি। এ সময় সাজের আগে মুখে এক টুকরো বরফ ঘষে নিন। এতে ঘাম কম হবে। সকালের সাজে শুধু সানস্ক্রিন আর ফেস পাউডার কিংবা কমপ্যাক্ট পাউডার দিয়েই শেষ করুন বেইজ মেকআপ। সানস্ক্রিন আগুনের তাপ থেকে ত্বক বাঁচাবে। প্রথমে আইব্রো হালকা করে এঁকে নিন। চোখের সাজে রাখুন কাজল আর মাশকারা। স্নিগ্ধ দেখাবে। শ্যাডো দিতে চাইলে বাদামি বা ত্বকের সঙ্গে মিলিয়ে হালকা কোনো রঙের শেড বেছে নিন। হালকা গোলাপি বা পিচরঙা ব্লাশন আপনাকে সতেজ দেখাবে। হালকা উজ্জ্বল রঙের লিপগ্লস ব্যবহার করতে পারেন। যেহেতু কাজের সময় তাই চুলটা ভালো করে সেট করে নিন। একটা বেণি, হাতখোঁপা বা পনিটেল করতে পারেন। ভালোভাবে চুল সেট করতে ক্লিপের সাহায্য নিতে পারেন।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৭ জুন ২০১৬/বকুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন