ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

উইকেট ঠিকভাবে তৈরি করতে চট্টগ্রামের কিউরেটর এখন সিলেটে

ক্রীড়া প্রতিবেদক, সিলেট থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১২, ৫ অক্টোবর ২০২২   আপডেট: ১১:৪০, ৫ অক্টোবর ২০২২
উইকেট ঠিকভাবে তৈরি করতে চট্টগ্রামের কিউরেটর এখন সিলেটে

সিলেটের দুই নম্বর গ্রাউন্ড যেন স্পিনারদের স্বর্গরাজ্য। নারী এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচ থেকেই বল নিচু হয়ে আসে, হুট করে ঢুকে যায় ভেতরে কিংবা বেরিয়ে যায় টার্ন করে। পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে নিজেদের চেনা ভূমিতে এমন অচেনা উইকেটে বিধ্বস্ত হয়েছে বাংলাদেশ। 

টি-টোয়েন্টিতে এমন উইকেটের সমালোচনা করেছেন দুই দলের ক্রিকেটাররাই। বাংলাদেশ কোচ তো বলেই দিলেন এমন উইকেট স্থানীয় ক্রিকেটেও তিনি দেখেননি। অভিযোগও দেওয়া হয়েছে আনুষ্ঠানিকভাবে। 

এই দুই নম্বর গ্রাউন্ডে আজ খেলা শেষ, এবার শুরু হবে মূল মাঠে। এখানে যাতে উইকেট ঠিকঠাক তৈরি করা হয়, এজন্য চট্টগ্রাম থেকে কিউরেটর প্রবীণ হিনগানিকরকে সিলেটে উড়িয়ে আনা হয়েছে। সিলেটের কিউরেটর সঞ্জীব আগারওয়াল থাকা সত্ত্বেও চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের প্রবীণকে আনা হলো। তিনি সিলেট স্টেডিয়ামের এক নম্বর মাঠটি দেখাশোনা করছেন। 

পাকিস্তানের ওপেনার ব্যাটার সিদ্রা আমিন বলেছিলেন, এটি আদর্শ উইকেট নয়। বাংলাদেশের সালমা খাতুনও একমত, তারা এমন উইকেট দেখেননি।  বাংলাদেশ দলের প্রধান কোচ এ কে এম মাহমুদ নিশ্চিত করেছেন উইকেট নিয়ে এসিসিকে আনুষ্ঠানিক অভিযোগ জানানোর কথা।

মাহমুদ বলেছেন, ‘কালকে (সোমবার) আমাদের ম্যানেজার আম্পায়ার্স রিপোর্টে এটা নিয়ে রিপোর্ট দিয়েছে। উইকেট নিয়ে কথা হয়েছে। এটা এসিসির টুর্নামেন্ট, আমরা অবশ্যই রিপোর্ট তাদের কাছেই দিয়েছি।’

এমন উইকেট এর আগে স্থানীয় ক্রিকেটেও দেখেননি বলে মন্তব্য করেন মাহমুদ, ‘এটা (সিলেট) যেহেতু আমার জেলা। আমি স্থানীয় ক্রিকেটেও এরকম উইকেট দেখিনি। এটা মেয়েদের ক্রিকেটের জন্য, আমাদের যে এফটিপি ট্যুর আছে, যে কাজগুলো আছে, সামনে আমাদের বিশ্বকাপ আছে দক্ষিণ আফ্রিকায়— সব মিলিয়ে আমাদের মনোবল ও প্রস্তুতির জন্য এটা পিছিয়ে দিতে যথেষ্ট।’

প্রবীণ কি ঠিক করতে পারবেন উইকেট? আগামীকাল মূল মাঠে বাংলাদেশ নামবে মালয়েশিয়ার বিপক্ষে। দুপুর দেড়টায় শুরু হবে ম্যাচটি।

সিলেট/রিয়াদ/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়