ঢাকা, বুধবার, ৩০ আশ্বিন ১৪২৬, ১৬ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

উদ্ধার বোমার সঙ্গে পুলিশের ওপর হামলার বোমার মিল! (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৯-২৩ ৩:২০:১৪ পিএম     ||     আপডেট: ২০১৯-০৯-২৪ ৫:০৯:৫৪ পিএম

নারায়ণগঞ্জে উদ্ধারকৃত বোমার সঙ্গে সম্প্রতি ঢাকার পাঁচ এলাকায় পুলিশের ওপর হামলায় ব্যবহৃত বোমার মিল রয়েছে।

সেখানে উদ্ধার হওয়া বোমা তৈরির সরঞ্জাম ও বিস্ফোরক দ্রব‌্যগুলো একই উপাদানের।

সোমবার জেরার ফতুল্লায় তক্কার মাঠ এলাকায় জঙ্গি আস্তানায় অভিযানের পর কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম গণমাধ্যমকে এ কথা জানান।

তিনি বলেন, ‘আটক জঙ্গিদের জিজ্ঞাসাবাদ করতে পারলে বিস্তারিত তথ্য বেরিয়ে আসবে। জঙ্গিদের জিজ্ঞাসাবাদ ও তথ্য যাচাই বাচাই করার পর গণমাধ‌্যমকে পরে বিস্তারিত জানানো হবে।’

এর আগে রোববার (২২ সেপ্টেম্বর) রাতে ঢাকায় জঙ্গি সন্দেহে এক ব‌্যক্তিকে গ্রেপ্তার করে র‌্যাব। তার দেওয়া তথ‌্যের ভিত্তিতে  তক্কার মাঠ এলাকায় একটি বাড়ি ঘিরে রাখে আইনশৃংখলা বাহিনী। সোমবার ভোরে জিজ্ঞাসাবাদের জন্য বাড়িটি থেকে তিনজনকে আটক করা হয়।

পরে তাদের দেখানো একই মহল্লার আরেকটি বাড়িতে অভিযান চালায় র‌্যাব। সেখান থেকে প্রচুর বিস্ফোরক দ্রব্য ও বিশেষ ধরনের বিস্ফোরক তৈরির বিভিন্ন সামগ্রী উদ্ধার করা হয়।

যেসব বোমা উদ্ধার হয়েছে তার মধ্যে চারটি বোমার বিস্ফোরণ ঘটিয়েছে বোমা নিষ্ক্রিয়করণ ইউনিট। সেগুলো যথেষ্ট শক্তিশালী।

ফতুল্লা মডেল থানার ওসি মোহাম্মদ আসলাম হোসেন জানান, তক্কার মাঠ এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তা জয়নাল আবেদীনের একটি টিনশেড বাড়িতে অভিযান চালায় কাউন্টার টেররিজম ইউনিটের সদস্যরা। তাদের সাথে জেলা পুলিশের সদস্যরাও সহযোগিতা করছে।

কাউন্টার টেররিজম ইউনিটের সদস্যরা জানান, ওই বাড়িটি থেকে এখন পর্যন্ত তিনজনকে আটক করে তাদের হেফাজতে নেয়া হয়েছে। এরা হলেন- জয়নাল আবেদীনের দুই ছেলে ফরিদ উদ্দীন ও জামাল উদ্দীন এবং ফরিদ উদ্দীনের স্ত্রী জান্নাতুল ফোয়ারা অনু।




নারায়ণগঞ্জ/হাসান উল রাকিব/সনি

ইউটিউব সাবস্ক্রাইব করুন