ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

উন্মুক্ত স্থানে অনুষ্ঠান-সমাবেশ নিষিদ্ধ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৪, ১০ জানুয়ারি ২০২২   আপডেট: ২০:০৬, ১০ জানুয়ারি ২০২২
উন্মুক্ত স্থানে অনুষ্ঠান-সমাবেশ নিষিদ্ধ

ছবি: সংগৃহীত

করোনাভাইরাসের ঊর্ধ্বমুখী সংক্রমণ ঠেকাতে ১৩ জানুয়ারি থেকে অনির্দিষ্টকালের জন্য উন্মুক্ত স্থানে সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয় অনুষ্ঠান এবং সমাবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে সরকার।

সোমবার (১০ জানুয়ারি) সন্ধ্যায় এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের প্রাদুর্ভাব ঠেকাতে আন্তঃমন্ত্রণালয় সভার সিদ্ধান্ত অনুযায়ী, দেশের আর্থ-সামাজিক অবস্থা, অর্থনৈতিক কর্মকাণ্ড এবং সামগ্রিক পরিস্থিতি বিবেচনায় আগামী ১৩ জানুয়ারি থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ১১টি বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

সভা সমাবেশের উপর নিষেধাজ্ঞা জারি করে বলা হয়, কোভিড আক্রান্তের হার ক্রমবর্ধমান হওয়ায় উন্মুক্ত স্থানে সর্বপ্রকার সামাজিক, রাজনৈতিক, ধর্মীয় অনুষ্ঠান এবং সমাবেশসমূহ পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত বন্ধ রাখতে হবে।

কোনও এলাকার ক্ষেত্রে ওমিক্রন-করোনা মহামারি নিয়ে বিশেষ কোনো পরিস্থিতির সৃষ্টি হলে সেক্ষেত্রে স্থানীয় প্রশাসন সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করে ব্যবস্থা নিতে পারবে বলেও আদেশে বলা হয়।

বিদেশ থেকে আসা সব যাত্রীকে বাধ্যতামূলকভাবে টিকা সনদ প্রদর্শন ও র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট করার নির্দেশনা দেওয়া হয়েছে।

করোনা ঠেকাতে স্থলবন্দর, সমুদ্রবন্দর ও বিমানবন্দরগুলোতে স্ক্রিনিং বাড়াতেও বলা হয়েছে।

বন্দরগুলোতে ক্রুদের জাহাজের বাইরে আসার ক্ষেত্রে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। স্থলবন্দরগুলোতে ট্রাকের সঙ্গে শুধু চালক থাকতে পারবেন। কোনো সহকারী থাকতে পারবেন না। বিদেশগামীদের সঙ্গে আসা দর্শনার্থীরা বিমানবন্দরে ঢুকতে পারবেন না।

নঈমুদ্দীন/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়