ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

উৎসব নয়, প্রার্থনা দিয়ে প্রসন্ন করা হবে দুর্গা দেবীকে

ময়মনসিংহ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:৪৪, ১৬ অক্টোবর ২০২০  
উৎসব নয়, প্রার্থনা দিয়ে প্রসন্ন করা হবে দুর্গা দেবীকে

করোনাভাইরাসের সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি মেনে ময়মনসিংহে উদযাপিত হবে হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় উৎসব। তাই এবার উৎসব নয় প্রার্থনা দিয়ে প্রসন্ন করা হবে দুর্গা দেবীকে বলে জনিয়েছেন ময়মনসিংহের হিন্দু ধর্মাবলম্বীর নেতৃবৃন্দ।

বৃহস্পতিবার বিকেলে টাউন হলে অ্যাডভোকেট তারেক স্মৃতি অডিটোরিয়ামে পূজা উদযাপন কমিটি ও পূজা মন্দির কমিটির নেতৃবৃন্দের সাথে ময়মনসিংহ সিটি করপোরেশন (মসিক) মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সেখানেই এ কথা বলেছেন নেতৃবৃন্দরা।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটু।

সভায় আরো সিদ্ধান্ত হয় কোন মন্দিরেই মাইক বা স্পিকার বাজানো হবে না। মণ্ডপে থাকবেনা কোন আলোকসজ্জা। সামাজিক দূরত্ব বজায় রেখে, মাস্ক পরে ভক্ত ও  দর্শনার্থীরা মণ্ডবে প্রবেশ করবে। প্রতিটি মণ্ডপের সামনে হাত ধৌত করা জন্য সাবান পানি থাকবে।

তাছাড়া সূর্যাস্তের পূর্বেই প্রতিমা বিসর্জনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন ময়মনসিংহ সিটি করপোরেশনের বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরগণ। জেলা ও মহানগর পূজা উদযাপন কমিটির সভাপতি ও সম্পাদক।  আরো উপস্থিত ছিলেন সিটি কর্পোরেশন এলাকার সকল মন্দির মণ্ডপ পরিচালনা কমিটির নেতৃবৃন্দ।

সবাইকে শারদীয় দুর্গা উৎসবের শুভেচ্ছা জানিয়ে ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটু বলেন, সরকারি নিয়ম অনুসরণ করে স্বাস্থ্যবিধি মেনে সবাইকে শৃঙ্খলা বজায় রেখে পূজা পালনের আহবান জানান। তিনি আরো বলেন, এ ব্যাপারে সব ধরনের সহযোগিতা করবে সিটি কর্পোরেশন।

মিলন/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়