ঢাকা, শনিবার, ৩ কার্তিক ১৪২৬, ১৯ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

এক হারে চার পরিবর্তন, বাদ পড়েছেন সৌম্য

ক্রীড়া প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৯-১৬ ১১:৩৪:১৪ এএম     ||     আপডেট: ২০১৯-০৯-১৬ ৯:০০:৩১ পিএম

ত্রিদেশীয় সিরিজের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের কাছে হেরে বড়সড় ধাক্কা খেয়েছে বাংলাদেশ তা বোঝাই যাচ্ছে। তাইতো চট্টগ্রামে তৃতীয় ও চতুর্থ ম্যাচের জন্য স্কোয়াডে পরিবর্তনের ছড়াছড়ি।

১৪ জনের স্কোয়াড হয়েছে ১৫ জনের। স্কোয়াডে ঢুকেছেন পাঁচ ক্রিকেটার। বাদ পড়েছেন চারজন।

ধারাবাহিক ব্যর্থ হয়ে আসা সৌম্য সরকারকে বাদ দেওয়া হয়েছে। এ ছাড়া ইয়াসিন আরাফাত মিশু, মেহেদী হাসান ও আবু হায়দার রনিও বাদ পড়েছেন। দলে ঢুকেছেন রুবেল হোসেন, শফিউল ইসলাম। নতুন মুখ নাঈম শেখ ও আমিনুল ইসলাম বিপ্লব। টি-টোয়েন্টিতে প্রথমবারের মতো ডাক পেয়েছেন নাজমুল হোসেন শান্ত।

পিঠ ও পাঁজরের চোটে পেসার ইয়াসিনকে দলের বাইরে রাখা হয়েছে। শেষ টি-টোয়েন্টির জন্য বাঁহাতি পেসার আবু হায়দার রনিকে দলে নেওয়া হয়েছিল। ম্যাচ খেলার অবশ্য সুযোগ হয়নি তার। স্পিন অলরাউন্ডার মাহেদী হাসান দুই ম্যাচে দলে থাকলেও খেলার সুযোগ পাননি।

স্কোয়াডে পেসার বাড়ানো হয়েছে। দ্রুত গতির বোলার রুবেল ও শফিউলকে ফেরানো হয়েছে। দুই টেস্ট ও তিন ওয়ানডে খেলা নাজমুল হোসেন শান্ত প্রথমবারের মতো টি-টোয়েন্টি দলে সুযোগ পেয়েছেন।

স্কোয়াডের নতুন মুখ বাঁহাতি ওপেনার নাঈম শেখ ও আমিনুল ইসলাম বিপ্লব। ঘরোয়া ক্রিকেটে ঝড়ো ব্যাটিংয়ের সুনাম রয়েছে এ ওপেনারের। সম্প্রতি ‘এ’ দল, ইমার্জিং দল ও বিসিবি একাদশের হয়ে নিয়মিত পারফর্ম করে আসছিলেন। গত জুলাইয়ে আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে বিকেএসপিতে ১২৬ রানের ইনিংস খেলেছিলেন এ ক্রিকেটার। তার সেঞ্চুরিতে বাংলাদেশ সিরিজ বাঁচিয়েছিল। তবে সম্প্রতি তার ব্যাটে রান নেই। শ্রীলঙ্কা ইমার্জি দলের বিপক্ষে দুই ওয়ানডেতে রান করেছেন পাঁচ করে। জিম্বাবুয়ের বিপক্ষে বিসিবি একাদশের হয়ে করেছেন মাত্র ২৩।

আমিনুল ইসলাম বিপ্লব বয়সভিত্তিক ক্রিকেটে টপ অর্ডারে ব্যাটিং করতেন। তবে সম্প্রতি তার লেগ স্পিনে মুগ্ধ হয়েছেন নির্বাচকরা। জাতীয় দলে তাকে নিয়ে আসা হয়েছে লেগ স্পিনার হিসেবে। দেখার বিষয় আচমকা পাওয়া সুযোগটি কাজে লাগাতে পারেন কিনা ১৯ বছর বয়সী এ ক্রিকেটার।

টি-টোয়েন্টিতে নাজমুল হোসেন শান্তর পারফরম্যান্স গড়পড়তা। খুলনায় কিছুদিন আগে চারদিনের ম্যাচে সেঞ্চুরি হাঁকিয়েছেন শ্রীলঙ্কা ইমার্জিং দলের বিপক্ষে। এর বাইরে তার পারফরম্যান্স খুব একটা চোখে লাগেনি। তারপরও ত্রিদেশীয় সিরিজের দুই ম্যাচের জন্য তাকে দলে রেখেছেন নির্বাচকরা।

বাংলাদেশ টি-টোয়েন্টি দল: সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, লিটন কুমার দাস, আফিফ হোসেন ধ্রুব, তাইজুল ইসলাম, রুবেল হোসেন, শফিউল ইসলাম,মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, নাঈম শেখ, আমিনুল ইসলাম বিপ্লব, নাজমুল হোসেন শান্ত।


রাইজিংবিডি/ঢাকা/১৬ সেপ্টেম্বর ২০১৯/ইয়াসিন

ইউটিউব সাবস্ক্রাইব করুন