RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২৭ জানুয়ারি ২০২১ ||  মাঘ ১৩ ১৪২৭ ||  ১২ জমাদিউস সানি ১৪৪২

রোমান সানার দলগত সোনা জয়

ক্রীড়া প্রতিবেদক, নেপাল থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৫৬, ৮ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রোমান সানার দলগত সোনা জয়

এসএ গেমসে আর্চারির রিকার্ভ পুরুষ দলগত ইভেন্টে সোনা জিতেছে বাংলাদেশ।

ফাইনালে শ্রীলঙ্কা‌র প্রতিযোগীদের হা‌রি‌য়ে সোনা জিতে নেয় বাংলা‌দেশ দল।

এবারের এসএ গেমসে যে কয়টি ডিসিপ্লিনে বাংলাদেশ শক্তিশালী ছিল, তার মধ্যে আর্চারি একটি। এই ডিসিপ্লিন থেকে পাঁচের অধিক সোনা প্রত্যাশা করেছিল বাংলাদেশ। সেই প্রত্যাশা পূরণের পথে দারুণ শুরু করলেন বাংলাদেশের প্রতিযোগীরা।

রোববার পোখরার রঙ্গশালা আর্চারি রেঞ্জে রিকার্ভ পুরুষ দলগত ইভেন্টের ফাইনালের শ্রীলঙ্কাকে ৩-২ সেটে হারিয়ে সোনা জিতেছে বাংলাদেশ। বাংলাদেশের হয়ে লড়াই করেন রোমান সানা, তামিমুল ইসলাম ও হাকিম আহমেদ রুবেল। শ্রীলঙ্কার হয়ে লড়েন রবিন কাভিশ, সজীব ডি সিলভা ও সান্দান কুমার হেরাথ।

প্রথম সেট বাংলাদেশ জিতে নেয় ৫৫-৫১ পয়েন্টের ব্যবধানে। দ্বিতীয় সেট বাংলাদেশ হারে ৫৫-৫৭ তে। তৃতীয় সেটটি বাংলাদেশ জেতে ৫৪-৫১-এ। আর শেষ সেটটি ৫৪-৫৪ তে ড্র হলেও আগেরগুলোতে এগিয়ে থাকায় ৩-২ সেটে জিতে যায় বাংলাদেশ।

এসএ গেমসে এবারই প্রথম আর্চারিতে সোনা জিতল বাংলাদেশ। জয়ের পর রোমান সানা বলেন, ‘ভালো লাগছে। সোনা জিতে দিন শুরু হলো। এটাতে জেতায় বাকিগুলোতেও আত্মবিশ্বাস পাব। আত্মবিশ্বাস বেড়েছে। আমরা দশ ইভেন্টেরই ফাইনালে উঠেছি। একটাতে সোনা জিতলাম। আরও দুটো আছে। আশা করছি ভালো করতে পারব।’

গত এসএ গেমসে চোটের কারণে খেলতে পারেননি রোমান সানা। এবার সুযোগ দারুণভাবে কাজ লাগিয়েছেন। বাকি দুটি ইভেন্টেও ভালো করতে চান তিনি।

এবারই প্রথম এসএ গেমসে অংশ নিয়েছেন বিকেএসপি থেকে উঠে আসা হাকিম আহমেদ রুবেল। প্রথমবার অংশ নিয়েই জিতলেন সোনা। তাই কুড়িগ্রামের এই আর্চারের উচ্ছ্বাসটা একটু বেশিই ছিল, ‘আমার আন্তর্জাতিক বেশ কিছু পদক রয়েছে। তবে এসএ গেমসে এবারই প্রথম গোল্ড জিতলাম। ভালো লাগাটা অন্যরকম। এর আগে আমি ২০১৬ সালে রাশিয়ায় গোল্ড জিতেছিলাম। ইসলামিক সলিডারিটি গেমে রূপা জিতেছি। ফিলিপাইনে একটা গেমসে ব্রোঞ্জ জিতেছিলাম।’

২০১৪ সাল থেকে হাকিম বো হাতে নেন। এরপর আস্তে আস্তে উঠে আসেন জাতীয় পর্যায়ে। এসএ গেমসের জন্য যে বাছাই হয় সেখানে টিকে যান। আসেন নেপালে। জিতলেন সোনা।
 

এবারের এসএ গেমসে এখন পর্যন্ত বাংলাদেশের পদক তালিকা:

সোনা

রুপা

ব্রোঞ্জ

মোট

২২

৫৫

৮৫

 


নেপাল/আমিনুল/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  

সর্বশেষ

পাঠকপ্রিয়