ঢাকা, রবিবার, ২ অগ্রহায়ণ ১৪২৬, ১৭ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

এবার স্বেচ্ছাসেবক লীগের সভাপতিকে অব্যাহতি

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১০-২৩ ১২:৩২:১৪ পিএম     ||     আপডেট: ২০১৯-১০-২৬ ২:৫০:৩৬ পিএম

যুবলীগ সভাপতি ওমর ফারুক চৌধুরীকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়ার পর এবার আওয়ামী  লীগের অন্যতম সহযোগী সংগঠন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা মোহাম্মদ আবু কাওসারকেও অব্যহতি দেয়া হয়েছে।

বুধবার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগের ঢাকা মহানগর উত্তর শাখার এক বর্ধিত সভায় অংশ নিয়ে এই সিদ্ধান্তের কথা জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এ সময় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ‘আমি অলরেডি স্বেচ্ছাসেবক লীগের সভাপতির সঙ্গে কথা বলেছি। নেত্রীর নির্দেশনা আমি তাকে জানিয়েছি।  স্বেচ্ছাসেবক লীগের সভাপতির পদ থেকে নেত্রী তাকে অব্যাহতি দিয়েছেনভ।’

ইতিমধ্যে স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা মো. আবু কাওসারের ব্যাংক হিসাব জব্দের নির্দেশ দেয়া হয়েছে। জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) কেন্দ্রীয় গোয়েন্দা সেল (সিআইসি) থেকে সংশ্লিষ্ট ব্যাংকগুলোকে হিসাব জব্দের জন্য পৃথক চিঠি পাঠানো হয়েছে।

চিঠিতে তাদের নিজস্ব ব্যাংক হিসাবের পাশাপাশি তাদের প্রতিষ্ঠানের নামে কোনো টাকা উত্তোলন ও স্থানান্তর না করারও নির্দেশ দেয়া হয়েছে। নির্দেশনা অনুযায়ী, মোল্লা আবু কাউসার, তার স্ত্রী পারভীন লুনা, মেয়ে নুজহাত নাদিয়া নিলা এবং তাদের প্রতিষ্ঠান ফাইন পাওয়ার সলিউশন লিমিটেডের ব্যাংক হিসাবের লেনদেন স্থগিত থাকবে।

২০১২ সালে ১১ জুলাই স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়। ওই কমিটিতে সভাপতির দায়িত্ব পান মোল্লা মো. আবু কাওসার। সম্প্রতি তার বিরুদ্ধে ক্যাসিনো কর্মকাণ্ডে সম্পৃক্ত থাকার অভিযোগ ওঠে।

২০১৫ সালে কাউন্সিলর নির্বাচিত হওয়ার পর আরামবাগের ওয়ান্ডারার্স ক্লাবে ক্যাসিনো চালু করেন ঢাকা মহানগর দক্ষিণের যুগ্ম সাধারণ সম্পাদক মমিনুল হক ওরফে সাঈদ। ক্যাসিনো কাণ্ডে তাকেও গ্রেপ্তার করা হয়েছে। এর আগে এ ক্লাবের সভাপতির দায়িত্বে আছেন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা মো. আবু কাওসার। এ ক্লাবে র‌্যাবের অভিযানের পর ক্যাসিনো কাণ্ডে মোল্লা মো. আবু কাওসারের সংশ্লিষ্টতার খবর ছড়িয়ে পড়ে।

অভিযানে গ্রেপ্তার হওয়া যুবলীগ নেতার পরিচয় দেয়া জি কে শামীমের সঙ্গেও মোল্লা কাওসারের ঘনিষ্ঠতার খবর গণমাধ্যমে এসেছে। একচেটিয়া গণপূর্ত বিভাগের কাজের দরপত্র নিয়ন্ত্রণে জি কে শামীমকে সহযোগিতা করার অভিযোগ আছে মোল্লা কাওসারের বিরুদ্ধে।


ঢাকা/পারভেজ/ইভা

ইউটিউব সাবস্ক্রাইব করুন