ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

ঐক্যবদ্ধ লেবানন বিএনপি

জসিম উদ্দীন সরকার, লেবানন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০০:২২, ২ মার্চ ২০২১  
ঐক্যবদ্ধ লেবানন বিএনপি

অবশেষে ঐক্য ফিরে এলো লেবানন বিএনপিতে। দীর্ঘ প্রায় দুই বছরেরও বেশি সময় ধরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে তৎকালিন সভাপতি নজরুল ইসলাম মজুমদার ও প্রধান উপদেষ্টা মফিজুল ইসলাম বাবুর মাঝে ভুল বোঝাবুঝির জেরে ভেঙে যায় লেবানন বিএনপি। গঠিত হয় দুইটি কেন্দ্রীয় কমিটি। আর সব সমস্যার সমাধান ঘটিয়ে অবশেষ আবার ঐক্যব্ধ হলো দলটি।

রবিবার (২৮ ফেব্রুয়ারি) নজরুল ইসলাম মজুমদার ও মফিজুল ইসলাম বাবু সমন্বয়ে এক সংবাদ সম্মেলনে ঐক্যের ঘোষণা করা হয়। উক্ত সংবাদ সম্মেলনে লেবানন বিএনপির নেতাকর্মীদের নিয়ে সকল ভুল বোঝাবুঝির অবসান ঘটিয়ে লেবানন বিএনপি দুইটি কমিটি বিলুপ্ত করে সাবেক সিনিয়র সহ-সভাপতি জাকির হোসেন জাকিরকে প্রধান আহবায়ক ও সাবেক সহ-সভাপতি আব্দুক কাদের ভূইয়াকে যুগ্ম-আহবায়ক করে একটি আংশিক আহবায়ক কমিটি ঘোষণা করেন এই দুই নেতা ।

সংবাদ সম্মেলনের আগে নেতৃবৃন্দ দীর্ঘ সময় ধরে বৈঠক করেন। বৈঠক শেষ লিখিত বক্তব্য পাঠ করেন নজরুল ইসলাম মজুমদার।

তিনি বলেন, লেবানন বিএনপিতে যে বিভক্ত ছিল তার অবসান ঘটেছে। দলে আর কোন বিরোধ নেই। পাশাপাশি দুইটি কমিটিকে বিলুপ্ত করে নতুন করে একটি আহবায়ক কমিটি ঘোষণা করা হয়েছে।

তিনি আরো বলেন, দলের বর্তমান দুঃসময়ে চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি আন্দোলন বেগবান করতে ও তারেক রহমানের হাতকে শক্তিশালী করতে দলে ঐক্যের কোন বিকল্প নেই। যেভাবেই হোক আমরা বিভক্ত হয়ে পরেছিলাম, কিন্তু দলের স্বার্থের কথা চিন্তা করে আমরা ফের এক ছাতার তলে এসে আশ্রয় নিয়েছি।

তিনি লেবানন বিএনপির সকল নেতাকর্মীদের সব সময় ঐক্যবদ্ধ থাকার আহবান জানান।

মফিজুল ইসলাম বাবু বলেন, আমাদের মাঝে আর কোন ভেদাভেদ নেই। আমরা নিজেদের ভুল বুঝতে পেরেছি। শহীদ জিয়ার আদর্শকে বাস্তবায়ন করতে বিভক্ত থাকার সুযোগ নেই বলেও তিনি যোগ করেন।

তিনি সকল নেতাকর্মীদের উদ্বাত্ত আহবান জানন যেন সবাই মিলে মিশে দলকে শক্তিশালী করার লক্ষে কাজ করেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন— লেবানন বিএনপি’র প্রতিষ্ঠাতা সদস্য আমীর হোসেন কলিম, ভাষানী মোল্লা, উপদেষ্টা মণ্ডলীর সদস্য আব্দুর রহমান আহাদ। সাবেক সাধারণ সম্পাদক মুজিবুল হক মুজিব, আবু বক্কর সিদ্দীক, আমিনুল ইসলাম আইমন, ওয়াসিম আকরাম, আরমান হোসেন আমান, আব্দুল কাইয়ুম, আব্দুল হকসহ অন্যান্য নেতৃবৃন্দ।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়