ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

ওসির হাতে লাঞ্ছনার শিকার সেই এএসআইকে ডিএসবিতে পদায়ন

বরগুনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২০, ১১ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
ওসির হাতে লাঞ্ছনার শিকার সেই এএসআইকে ডিএসবিতে পদায়ন

মানবন্ধনে লাঠিপেটা না করায় বরগুনার বামনায় ওসির হাতে লাঞ্ছনার শিকার সেই সহকারী উপ-পরিদর্শককে (এএসআই) পুলিশের বিশেষ গোয়েন্দা শাখায় (ডিএসবি) পদায়ন করা হয়েছে। 

মঙ্গলবার (১১ আগস্ট) বিকেলে বরগুনা জেলা পুলিশের বিশেষ গোয়েন্দা শাখায় তাকে পদায়ন করা হয়েছে। বরগুনার অতিরিক্ত পুলিশ সুপার মো. মফিজুল ইসলাম এ তথ‌্য নিশ্চিত করেছেন।

এর আগে পেশাগত দায়িত্ব পালনের অনুকূল পরিবেশ না থাকায় রোববার (৯ আগস্ট) রাতে বামনা থানা থেকে তাকে বরগুনার পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়।

বরগুনার অতিরিক্ত পুলিশ সুপার মো. মফিজুল ইসলাম বলেন, ‘দায়িত্বপালনরত অবস্থায় প্রকাশ্যে লাঞ্ছনার শিকার হওয়ায় ওই এএসআই-এর বামনা থানায় দায়িত্ব পালনের অনুকূল পরিবেশ নষ্ট হয়ে যায়। এ কারণে একটি সুন্দর পরিবেশে কাজ করার সুযোগ দেওয়ার জন্য আমরা ওই এএসআইকে বামনা থানা থেকে সরিয়ে বরগুনার পুলিশ লাইনে সংযুক্ত করি।’

তিনি আরও বলেন, ‘রোববার রাতে ওই এএসআইকে বরগুনার পুলিশ লাইনে সংযুক্ত করার পর আজ তাকে বরগুনা জেলা পুলিশের বিশেষ গোয়েন্দা শাখায় (ডিএসবি) পদায়ন করা হয়।’

কক্সবাজারে পুলিশের গুলিতে মেজর (অবঃ) সিনহা মোহাম্মদ রাশেদের মৃত্যুর পর গ্রেপ্তার ও কারাবন্দি শাহেদুল ইসলাম সিফাতের মুক্তির দাবির মানববন্ধনে বাধা দেওয়ার সময় শনিবার (৮ আগস্ট) কর্তব্যরত ওই এএসআইকে প্রকাশ্যে চড় মারেন বরগুনার বামনা থানার ওসি মো. ইলিয়াস হোসেন। 

ঘটনার দিনই বরগুনার অতিরিক্ত পুলিশ সুপার মো. মফিজুল ইসলামকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করে পুলিশ। তিন দিনের মধ্যে এ ঘটনার তদন্ত শেষে বামনা থানার ওসি মো. ইলিয়াস আলী তালুকদারকে অভিযুক্ত করে তাকে প্রত্যাহারের পাশাপাশি বিভাগীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করে তদন্ত কমিটি।

তদন্ত কমিটির সুপারিশ অনুযায়ী মঙ্গলবার (১১ আগস্ট) দুপুরে বরিশাল রেঞ্জের ডিআইজি অফিস বামনা থানার ওসি মোহাম্মদ ইলিয়াছ আলী তালুকদারকে প্রত্যাহার করে বরগুনার পুলিশ লাইনে সংযুক্ত করা হয়।

রুদ্র রুহান/সনি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়