ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ওয়ালটন বিশেষ শিশু-কিশোরদের শীতকালীন ক্রীড়া উৎসব চলতি মাসে

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:১২, ২০ জানুয়ারি ২০২৩   আপডেট: ২৩:১৪, ২০ জানুয়ারি ২০২৩
ওয়ালটন বিশেষ শিশু-কিশোরদের শীতকালীন ক্রীড়া উৎসব চলতি মাসে

ফাইল ছবি

ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিস লিমিটেড (পিএলসি)-এর পৃষ্ঠপোষকতায় ও জাতীয় প্রতিবন্ধী ক্রীড়া সমিতির (এনএএসপিডি) ব্যবস্থাপনায় চলতি মাঠে অনুষ্ঠিত হবে বিশেষ শিশু-কিশোরদের শীতকালিন ক্রীড়া উৎসব-২০২২।

৩৮টি ক্যাটাগোরিতে দুই শতাধিক বিশেষ শিশু-কিশোরদের নিয়ে মাঠ পাওয়া সাপেক্ষে চলতি মাসের শেষের দিকে অনুষ্ঠিত হবে এই প্রতিযোগিতা।

এ বিষয়ে জাতীয় প্রতিবন্ধী ক্রীড়া সমিতি ও জাতীয় প্রতিবন্ধী ফোরামের মহাসচিব ড. সেলিনা আক্তার বলেন, ‘যথারীতি ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় এবারও আমরা বিশেষ শিশু-কিশোরদের শীতকালিন ক্রীড়া উৎসব করতে যাচ্ছি। মাঠ পেলে চলতি মাসের শেষের দিকে এই আয়োজন সম্পন্ন করবো। আমরা চেষ্টা করছি ধানমন্ডির সুলতানা কামাল মহিলা ক্রীড়া কমপ্লেক্স পাওয়ার। আশা করছি চলতি মাসের শেষের দিকে পাবো।’

এবারের এই শীতকালিন ক্রীড়া উৎসবে বিভিন্ন প্রতিবন্ধী সংস্থা, সংগঠন ও স্কুলের ২ শতাধিক শিশু-কিশোর অংশ নিবেন বলেও জানান তিনি। 

তিনি আরও জানান, সাধারণত প্যারা অলিম্পিকে যে সকল ডিসিপ্লিন থাকে সেসব ডিসিপ্লিনে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। মোট ৩৮টি ক্যাটাগোরিতে দুই শতাধিক শিশু-কিশোর অংশ নিবে। প্রতিযোগিতার চ্যাম্পিয়ন, রানার্স-আপ দলকে ট্রফি দেওয়া হবে।

এ বিষয়ে পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানের জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক (গেমস এন্ড স্পোর্টস, মার্কেটিং) ও জাতীয় প্রতিবন্ধী ক্রীড়া সমিতির সভাপতি এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘গেল প্রায় এক দশক ধরে এনএএসপিডি এর সঙ্গে সম্পৃক্ত হয়ে কাজ করছি আমরা ওয়ালটন পরিবার। তারই ধারাবাহিকতায় এবারও তাদের সঙ্গে কাজ করতে যাচ্ছি। ওয়ালটন পরিবার সব সময় এই বিশেষ শ্রেণির শিশু-কিশোরদের নিয়ে কাজ করতে আগ্রহী। আমাদের বিশেষ শিশুরা নানারকম সুযোগ-সুবিধা পেলে হয়তো তারাও অনেক বড় হতে পারবে। কারণ, আমরা বিশ্বাস করি বাংলাদেশে অনেক প্রতিভাবান বিশেষ শিশু রয়েছে।’

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার হিসেবে থাকবে এটিএন বাংলা ও এটিএন নিউজ। সহযোগিতায় থাকবে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার হিসেবে থাকবে রাইজিংবিডি ডটকম।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়