ঢাকা, শনিবার, ৯ ভাদ্র ১৪২৬, ২৪ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

ওয়াসার দুর্নীতি রোধে ১২ সুপারিশ

আসাদ আল মাহমুদ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-১৮ ৪:২৪:৩২ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-১৯ ৩:২৯:২০ পিএম
ওয়াসার দুর্নীতি রোধে ১২ সুপারিশ
Walton E-plaza

নিজস্ব প্রতিবেদক : ওয়াসার দুর্নীতির ১১টি উৎস চিহ্নিত করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক) গঠিত প্রাতিষ্ঠানিক দল। এসব দুর্নীতি প্রতিরোধে ১২ দফা সুপারিশও করেছে তারা।

বৃহস্পতিবার সচিবালয়ে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলামের হাতে এ সংক্রান্ত প্রতিবেদন তুলে দেন দুদকের কমিশনার মো. মোজাম্মেল হক খান।

এ বিষয়ে দুদক কমিশনার বলেন, আমরা ওয়াসা নিয়ে সমীক্ষা করে দেখেছি, এখানে প্রায় ১১টি জায়গায় দুর্নীতি হওয়ার সম্ভাবনা রয়েছে। এর বিপরীতে আমরা ১২টি সুপারিশ করেছি।

তিনি আরো বলেন, আমরা বিভিন্ন প্রতিষ্ঠান পর্যবেক্ষণ করে তাদের যেসব জায়গায় দুর্নীতির সুযোগ রয়েছে বা যেসব জায়গায় দুর্নীতি হয় বলে বিভিন্ন ধরনের তথ্য রয়েছে, তার ভিত্তিতে প্রতিবেদন তৈরি করি। এটি বিশাল কোনো গবেষণাধর্মী প্রতিষ্ঠানের কাজ নয়। এটা আমাদের কর্মকর্তারা করেছেন। তবে যেগুলো বলেছি তা খণ্ডন করারও কিছু নেই।

এলজিআরডি মন্ত্রীর উদ্দেশে দুদকের কমিশনার বলেন,  দুর্নীতির উৎসের কথাগুলোই আপনার জ্ঞাতার্থে বলতে চাই, যাতে ওয়াসা কর্তৃপক্ষ ও স্থানীয় সরকার মন্ত্রণালয়ের কর্মকর্তাদের একটু সংবেদনশীল করতে পারেন। এই জায়গাগুলোতে যদি নজর দেন, তাহলে এগুলো সংশোধন হবে। ভবিষ্যতে কোনো প্রজেক্টে এ ধরনের ঘটনা আর ঘটবে না।


রাইজিংবিডি/ঢাকা/১৮ জুলাই ২০১৯/আসাদ/রফিক

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge