ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

কক্সবাজারে গ্রেপ্তার ২ জঙ্গি বান্দরবান কারাগারে

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৫, ২৪ জানুয়ারি ২০২৩  
কক্সবাজারে গ্রেপ্তার ২ জঙ্গি বান্দরবান কারাগারে

কক্সবাজারে উখিয়া উপজেলার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন এলাকা থেকে ‘জামাআতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র দুই নেতাকে গ্রেপ্তারের ঘটনায় মামলা হয়েছে। এরপর তাদের বান্দরবান কারাগারে পাঠানো হয়েছে।

র‍্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নের এক সদস্য বাদী হয়ে দুই জনের নাম উল্লেখ করে সাত জনকে আসামি করে মামলা করেন বলে জানান নাইক্ষ্যংছড়ি থানার ওসি টান্টু সাহা। 

মঙ্গলবার (২৪ জানুয়ারি) তাদের বান্দরবানের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সৈয়দা সুরাইয়া আক্তারের আদালত আসামিদের জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

আসামিরা হলেন- জামাআতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার সামরিক শাখার প্রধান ও শুরা সদস্য মাসিকুর রহমান ওরফে রণবীর ওরফে মাসুদ এবং তার সহযোগী আবুল বাশার ওরফে আলম। তিনি এ সংগঠনের বোমা বিশেষজ্ঞ।

সোমবার (২৩ জানুয়ারি) ভোরে র‍্যাব অভিযান চালিয়ে উখিয়ার কুতুপালং ৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এ-ব্লকে জামাআতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার এক শীর্ষস্থানীয় নেতাসহ দুইজনকে গ্রেপ্তার করে। 

এ সময় তাদের কাছ থেকে ১টি বিদেশি পিস্তল, ৩টি পিস্তলের ম্যাগজিন, ১০টি পিস্তলের গুলি, গুলির খালি খোসা, ২টি দেশীয় তৈরি একনলা বন্দুক, ১১টি ১২ বোরের কার্তুজ, ১০০ রাউন্ড পয়েন্ট টুটু (.২২) বোরের গুলি এবং নগদ ২ লাখ ৫৭ হাজার টাকা উদ্ধার করা হয়।

নাইক্ষ্যংছড়ি থানার ওসি টান্টু সাহা বলেন, গ্রেপ্তার জঙ্গি সংগঠনের দুই সদস্যকে থানায় হস্তান্তর করেছে র‌্যাব। মঙ্গলবার সকালে র‍্যাবের এক সদস্য বাদী হয়ে দুজনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও পাঁচজনকে আসামি করে সন্ত্রাসবিরোধী আইনে মামলা করেন।

তিনি আরও বলেন, অভিযানস্থল উখিয়া উপজেলার কুতুপালং এলাকায় হলেও অস্ত্র উদ্ধার এবং জঙ্গী সংগঠনের সদস্যদের গ্রেপ্তারের ঘটনাস্থল বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি। সকালে মামলাটি নথিভুক্ত করার পর গ্রেফতার আাসামিদের বান্দরবান আদালতে পাঠানো হয়েছে।
 

তারেকুর/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়