ঢাকা, রবিবার, ২১ আষাঢ় ১৪২৭, ০৫ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:
লন্ডন বাদে আন্তর্জাতিক সব রুটে বিমানের ফ্লাইট স্থগিত        কুড়িগ্রামে বন্যা পরিস্থিতির উন্নতি        আইসিটি বিভাগের ৮৮.২৯ শতাংশ এডিপি বাস্তবায়ন        ছাঁটাই ও বেতন কমানো বন্ধ না হলে বৃহত্তর আন্দোলন: ডিইউজে        পাটকল শ্রমিকদের মজুরি পরিশোধে ৫৮ কোটি টাকা বরাদ্দ        ওয়ারী লকডাউন: দ্বিতীয় দিনে ঢিলেঢালা, সোমবার থেকে কড়া নজরদারি        হারিয়ে যাওয়া শিশুকে বাবা-মায়ের কাছে ফিরিয়ে দিলো পুলিশ        ‘প্রশিক্ষণ নিয়ে ইলেক্ট্রিশিয়ানরা রেমিটেন্সে ভূমিকা রাখতে পারে’        সাউথ ক্যারোলিনার নাইট ক্লাবে গোলাগুলিতে নিহত ২, আহত ৮        ফেসবুকসহ ওটিটি প্ল্যাটফর্মকে নিয়মের মধ্যে আনার তাগিদ       

করোনায় আরো ২৩ জনের মৃত্যু, আক্রান্ত ২৫২৩

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৫-২৯ ২:৪৩:২০ পিএম     ||     আপডেট: ২০২০-০৫-৩০ ৭:৪৩:০৯ এএম

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরো ২৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো  ৫৮২ জনে।

গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ২ হাজার ৫২৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা ৪২ হাজার ৮৪৪ জনে দাঁড়িয়েছে।

শুক্রবার (২৯ মে) মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, ৪৯টি ল্যাবরেটরিতে ১১ হাজার ৩০১ জনের নমনুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত মোট ২ লাখ ৮৭ হাজার ৬৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। করোনা শনাক্তের হার ২২ দশমিক ৩৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৯০ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৯ হাজার ১৫ জন।

নাসিমা সুলতানা জানিয়েছেন, মৃতদের মধ্যে ১৯ জন পুরুষ ও ৪ জন নারী। ১০ জন ঢাকা বিভাগের, চট্টগ্রামের ৯ জন, রংপুরের ২ জন, বরিশাল ও সিলেট বিভাগের একজন করে। মৃতদের বয়সের তথ্য বিশ্লেষণ করলে দেখা যায়, ১১ থেকে ২০ বছরের মধ্যে ১ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৫ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৬ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ২ জন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১ জন মারা গেছেন। আক্রান্তদের মধ্যে সুস্থতার হার ২১ দশমিক ০৪ শতাংশ এবং মৃত্যুর হার ১.৩৬ শতাংশ।

নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশন নেওয়া হয়েছে ৩২৮ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ৫ হাজার ১৪০ জন।


ঢাকা/মামুন/সাওন/সাইফ/রফিক