ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

করোনায় স্বাস্থ্যসেবা দিতে প্রস্তুত চট্টগ্রাম: মেয়র

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:৫৮, ৭ এপ্রিল ২০২১   আপডেট: ১২:২৭, ৭ এপ্রিল ২০২১
করোনায় স্বাস্থ্যসেবা দিতে প্রস্তুত চট্টগ্রাম: মেয়র

দ্বিতীয় দফায় করোনার সংক্রমন বৃদ্ধির শুরু থেকেই চট্টগ্রাম সিটি কর্পোরেশন সতর্কতা ও সচেতনতা মূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে বলে উল্লেখ করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র এম. রেজাউল করিম চৌধুরী।

মঙ্গলবার (৬ এপ্রিল) বিকেলে চট্টগ্রাম মহানগরীর লালদীঘির দক্ষিনপাড়ে সিটি কর্পোরেশন গ্রন্থাগার ও দূর্যোগ ব্যবস্থাপনা ভবনে করোনা আইসোলেশন সেন্টার উদ্বোধনকালে বক্তব্যে তিনি বলেন, করোনা মোকাবেলায় সর্বোচ্চ সহযোগীতা ও সেবা দিয়ে নগরবাসীর পাশে থাকবে সিটি কর্পোরেশন।

বক্তব্যে মেয়র রেজাউল করিম বলেন, লাইব্রেরী ভবনে কর্পোরেশনের উদ্যোগে সদ্য প্রতিষ্ঠিত আইসোলেশন সেন্টারটির ২য় তলায় ১৫ টি নারী ও ৩য় তলায় ৩৫ টি পুরুষ রোগীর জন্য বিনামূল্যে চিকিৎসা সেবা দিতে মোট ৫০টি শয্য প্রস্তুত রাখা হয়েছে।

নগরবাসীকে স্বাস্থ্য সংক্রান্ত বিষয়ে যে কোন সহায়তা ও পরামর্শ দিতে চালু রাখা হচ্ছে হটলাইন। জরুরী রোগী পরিবহনে প্রস্তুত রাখা হয়েছে অক্সিজেন সম্বলিত এম্বুলেন্স সার্ভিস।

বক্তব্যে দু-এক দিনের মধ্যেই এ সেন্টারে রোগী ভর্তি শুরু করা হবে জানিয়ে সবশ্রেণী-পেশার মানুষের সহযোগিতা কামনা করেন সিটি মেয়র।

চসিকের প্যানেল মেয়র মো. গিয়াস উদ্দিন, প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মো. মোজাম্মেল হক, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, আইসোলেশন সেন্টারের সমন্বয়কারী চসিকের আরবান হেলথ প্রকল্প পিএ-১ এর প্রকল্প ব্যবস্থাপক ডা. মো. মুজিবুল আলম চৌধুরী, কাউন্সিলর আবুল হাসনাত বেলাল, রুমকি সেনগুপ্ত, প্রেসক্লাবের সাধারন সম্পাদক চৌধুরী ফরিদ, মেয়রের একান্ত সচিব আবুল হাশেম, স্বাস্থ্য কর্মকর্তা মোহাম্মদ আলী সহ অন্যান্যরা এসময় উপস্থিত ছিলেন।

রেজাউল/নাসিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়