Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ০১ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৭ ১৪২৮ ||  ২৩ রবিউস সানি ১৪৪৩

করোনামুক্ত রাহী বিশ্রামে, বাকিরাও নেগেটিভ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৫, ১ অক্টোবর ২০২০   আপডেট: ০৮:২২, ২ অক্টোবর ২০২০
করোনামুক্ত রাহী বিশ্রামে, বাকিরাও নেগেটিভ

এক ভুবনে দুই বাসিন্দা। মিরপুর শের-ই-বাংলায় সতীর্থরা যখন ব্যাট-বল নিয়ে অনুশীলনে ব্যস্ত; তখন পেসার আবু জায়েদ রাহীর ঠিকানা ১০০ গজ দূরের একাডেমি ভবন। উদ্দেশ্য আইসোলেশন। করোনা পজিটিভ হওয়ায় দীর্ঘ সময় অনুশীলনের বাইরে ছিলেন।

অবশেষে মিলল মুক্তি। করোনামুক্ত হয়েছেন জাতীয় দলের এ পেসার। তবে বিশ্রামে থাকায় বৃহস্পতিবার অনুশীলনে যোগ দেননি এ ক্রিকেটার। জৈব সুরক্ষা বলয় অক্ষুন্ন রাখতে জাতীয় দলের ক্রিকেটার, কোচিং স্টাফ, যুব দলের ক্রিকেটার ও কোচিং এবং হোটেলের বেশ কয়েকজন স্টাফসহ সবমিলিয়ে ১১৫ জনের করোনা পরীক্ষা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আগের পরীক্ষায় করোনা পজেটিভ হওয়া আবু জায়েদ রাহীও বুধবার নমুনা দেন। রাহীসহ প্রত্যেকের করোনা নেগেটিভ ফল হয়েছে।

বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরী বলেছেন, ‘আমরা জাতীয় দল, অনূর্ধ্ব-১৯ দল, সোনারগাঁও হোটেলে বেশ কিছু কর্মী মিলিয়ে ১১৫ জনের করোনা পরীক্ষা করেছি। সবার ফলাফলই নেগেটিভ এসেছে। এর অর্থ হচ্ছে জাতীয় দলের সমস্ত ক্রিকেটার, কোচ, সাপোর্টিং স্টাফ এবং হোটেল কর্মীরা কোভিড-১৯ থেকে মুক্ত। প্রত্যেকে অনুশীলনে যোগ দিতে পারবে।’

তিনদিন বিরতির পর বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে ক্রিকেটারদের ১৫ দিনের স্কিল ট্রেনিং ক্যাম্প। সকালে একাধিক ক্রিকেটার হোটেল সোনারগাঁওয়ে উঠেছেন। দুপুরে অনুশীলনের পর পুরো দল উঠেছে সোনারগাঁওয়ে। এছাড়া অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটাররা বিকেএসপিতে চলে গেছেন সকালে।

তামিম, মুশফিকরা ১৫ দিনের ক্যাম্প করবেন সোনারগাঁও থেকে। এ সময়ে জাতীয় দল ক্যাম্পে নিজেদের মধ্যে দুইটি দুইদিনের ম্যাচ এবং একটি তিনদিনের ম্যাচ খেলবে। মাঝে থাকবে বিরতি। প্রথম দুইদিনের ম্যাচটি শুরু হবে শুক্রবার। একদিন বিরতি দিয়ে সোমবার ও মঙ্গলবার দ্বিতীয় দুই দিনের ম্যাচ খেলবেন ক্রিকেটাররা। পরে তিন দিন অনুশীলন করে ১৩ অক্টোবর থেকে হবে তিন দিনের প্রস্তুতি ম্যাচ।

এদিকে ২৮ ক্রিকেটার নিয়ে বিকেএসপিতে শুরু হয়েছে যুব দলের ক্যাম্প। ক্যাম্পে যোগ দিয়েছেন বিশ্বকাপজয়ী দলের কোচ নাভেদ নাওয়াজ। পাশাপাশি ফিটনেস ট্রেনার রিচার্ড স্টনিয়ারও আছেন। একমাসের ট্রেনিং সেশনে পাঁচটি প্রস্তুতি ম্যাচ খেলবেন ক্রিকেটাররা ১৭, ১৮, ২২, ২৪ ও ২৫ অক্টোবর। নভেম্বরে সংযুক্ত আরব আমিরাতে আছে যুব দলের এশিয়া কাপ। সেখানেই প্রথম প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলবে নতুন গড়া দলটি।

ঢাকা/ইয়াসিন/কামরুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়