ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

কাতারে বাংলাদেশি শিক্ষার্থীদের বৃত্তি দেওয়ার অনুরোধ

কূটনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২১, ২৩ জানুয়ারি ২০২৩  
কাতারে বাংলাদেশি শিক্ষার্থীদের বৃত্তি দেওয়ার অনুরোধ

কাতার বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশি শিক্ষার্থীদের বিভিন্ন লেভেলে বৃত্তি দেওয়ার জন্য বিশ্ববিদ‌্যালয়ের প্রেসিডেন্ট ড. হাসান রাশিদ আল দেরহামকে অনুরোধ করেছেন কাতারে বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্য এফেয়ার্স ড. মুহাম্মদ মুস্তাফিজুর রহমান।

দূতাবাস জানায়, রোববার (২২ জানুয়ারি) কাতার বিশ্ববিদ্যালয়ের প্রেসিডেন্টের সঙ্গে বৈঠককালে এ অনুরোধ জানান তিনি। কাতার বিশ্ববিদ্যালয়ের প্রেসিডেন্ট এ বিষয়ে ইতিবাচক মনোভাব প্রকাশ করেন এবং বংলাদেশের পক্ষ থেকে এ সংক্রান্ত একটি লিখিত প্রস্তাব পাঠানোর পরামর্শ দেন। 

মুস্তাফিজুর রহমান কাতার ও বাংলাদেশ শিক্ষা সহায়তাবিষয়ক খসড়া সমঝোতা স্মারক অনুমোদন করার জন্য কাতার সরকারকে ধন্যবাদ জানান। এ স্মারক স্বাক্ষর হলে দুই দেশের সম্পর্ক আরও এক ধাপ এগিয়ে যাবে বলে আশা ব্যক্ত করেন মুস্তাফিজুর রহমান।

এছাড়া, তিনি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় ও কাতার বিশ্ববিদ্যালয়ের মধ্যে উচ্চ শিক্ষা, গবেষণা ও প্রকাশনা বিষয়ে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরের বিষয়ে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের আগ্রহের কথা উপস্থাপন করেন। কাতার বিশ্ববিদ্যালয়ের প্রেসিডেন্ট জানান, বিশ্বের অন্যান্য বিশ্ববিদ্যালয়ের মতো বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের সঙ্গেও এ ধরনের সমঝোতা স্বাক্ষর করা যেতে পারে। 

চার্জ দ্য এফেয়ার্স সফলভাবে ফুটবল বিশ্বকাপ আয়োজনের জন্য কাতার সরকারকে অভিনন্দন জানান।

হাসান/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়