ঢাকা, রবিবার, ২ অগ্রহায়ণ ১৪২৬, ১৭ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

কুষ্টিয়ায় কৃষক হত‌্যায় ৪ জনের ফাঁসি

কুষ্টিয়া সংবাদদাতা : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১০-১৬ ১:২৬:২৪ পিএম     ||     আপডেট: ২০১৯-১০-১৬ ৯:৩৬:০৭ পিএম

কুষ্টিয়ার ভেড়ামারার কৃষক হানিফ আলী খামারুর হত্যা মামলায় হানিফের স্ত্রীসহ চারজনকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত।

বুধবার দুপুর পৌনে ১২টার দিকে কুষ্টিয়ার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- ভেড়ামারা উপজেলার আড়কান্দি এলাকার লরু প্রামানণিকের ছেলে শ্যামল প্রামাণিক (২৭), বাদশা আলীর ছেলে আসমত আলী মণ্ডল (৪৭), মিরাজ উদ্দিনের ছেলে মুকুল হোসেন (২৮) এবং নিহত হানিফ আলীর স্ত্রী দোলেনা বেগম (৪২)।

আদালত সূত্রে জানা গেছে, পারিবারিক বিরোধের জেরে ২০১৭ সালের ১০ এপ্রিল মাধবপুর মৌজার আবুল মাস্টারের পতিত জমিতে কৃষক হানিফ খামারুরকে হত‌্যা করা হয়। এ ঘটনায় নিহতের ছোট ভাই আমিরুল ইসলাম বাদী হয়ে মামলা করেন।

২০১৭ সালের ৬ জানুয়ারি আরকান্দি মণ্ডলপাড়ায় একটি মারামারির ঘটনা ঘটে। ওই ঘটনায় মো. ইয়াসিন আলী প্রামাণিক ও তার পুত্র ময়নুল প্রামাণিক গুরুতর জখম হন।

আহত ইয়াসিন আলী রাজশাহী মেডিক‌্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এতে আসামি মুকুলের ভাইসহ প্রায় ১৫ জনের নামে ভেড়ামারা থানায় মামলা করা হয়।

আসামি মুকুল তার ভাইকে হত্যা মামলা থেকে বাঁচাতে এবং প্রতিপক্ষকে ফাঁসাতে হানিফ আলীকে হত্যার পরিকল্পনা করে। তা ছাড়া হানিফ আলীর সঙ্গে মুকুলের জমিজমা নিয়ে বিরোধ চলছিল।

কুষ্টিয়া কোর্টের পিপি অ‌্যাডভোকেট অনুপ কুমার নন্দি জানান, আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় ফাঁসির আদেশ দিয়েছেন আদালত।

আসামি পক্ষে অ‌্যাডভোকেট আবু জাফর সিদ্দিকী ও আয়েশা সিদ্দিক আদালেত উপস্থিত ছিলেন।

 

কুষ্টিয়া/কাঞ্চন কুমার/ইভা

ইউটিউব সাবস্ক্রাইব করুন