ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

কুড়িয়ে পাওয়া টাকা ফেরত দিলেন ফটোগ্রাফার, সততায় মুগ্ধ সবাই

পটুয়াখালী (উপকূল) প্রতিনিধি   || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১২, ২১ জানুয়ারি ২০২৩   আপডেট: ১৪:২১, ২১ জানুয়ারি ২০২৩
কুড়িয়ে পাওয়া টাকা ফেরত দিলেন ফটোগ্রাফার, সততায় মুগ্ধ সবাই

পটুয়াখালীর কুয়াকাটা সমুদ্র সৈকতে এক পর্যটকের হারিয়ে যাওয়া ৪৮ হাজার টাকা কুড়িয়ে পেয়ে ফেরত দিয়েছেন হাবিব নামের এক ফটোগ্রাফার। হাবিবের এমন সততায় মুগ্ধ হয়েছেন কুয়াকাটায় বেড়াতে আসা পর্যটকসহ পরিচিত সবাই।

শুক্রবার (২০ জানুয়ারি) রাত ৯টার দিকে মিজানুর রহমান নামের ওই পর্যটককে টাকাগুলো ফেরত দেন হাবিব। 

কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার সকালে বগুড়া থেকে কুয়াকাটায় বেড়াতে আসেন মিজানুর রহমান। তিনি লেম্বুর বনে বেড়াতে গিয়ে ৪৮ হাজার টাকা হারিয়ে ফেলেন। পরে অনেক খোঁজাখুঁজি করেন এবং ট্যুরিস্ট পুলিশের মাধ্যমে মাইকিং করে টাকাগুলো না পেয়ে হোটেলে চলে যান তিনি। বিকেলে ওই স্পটে ছবি তুলতে গিয়ে টাকাগুলো কুড়িয়ে পান হাবিব। রাত ৯টার দিকে ওই পর্যটককে খুঁজে ফটোগ্রাফার সমিতির সভাপতি আল আমিন ও ট্যুরিস্ট পুলিশের মাধ্যমে টাকাগুলো ফেরত দেন তিনি।

পর্যটক মিজানুর রহমান বলেন, আমি লেম্বুর বনে ঘুরতে যাওয়ার পরে সৈকতের জিরো পয়েন্টে এসে নামাজ আদায় করতে মসজিদে যাই। মসজিদ থেকে বের হয়ে টাকাগুলো না পেয়ে তাৎক্ষণিক ট্যুরিস্ট পুলিশের মাধ্যমে মাইকিং করাই। অনেকক্ষণ অপেক্ষার পর টাকা না পেয়ে ফিরে যাই। সন্ধ্যায় পুলিশ আমাকে খবর দেয়। গিয়ে দেখি ফটোগ্রাফার টাকা নিয়ে দাঁড়িয়ে আছেন। আমি ওই ফটোগ্রাফার, স্থানীয় মানুষ ও প্রশাসনের কর্মকর্তাদের ব্যবহারে মুগ্ধ হয়েছি। এমন সৎ মানুষ কমই দেখেছি। আমি ওই ফটোগ্রাফারসহ সবাইকে অনেক ধন্যবাদ জানাই। 

হাবিব বলেন, আমি ছবি তোলার কাজ করছিলাম। হঠাৎ একটি টিস্যু পেপারে মোড়ানো কিছু একটা দেখতে পাই। তুলে দেখি টিস্যুর ভেতরে টাকা রয়েছে। এরপর আমি আমাদের সভাপতির মাধ্যেমে ট্যুরিস্ট পুলিশের কাছে যাই। পরে টাকার আসল মালিককে পেয়ে তার হাতে ফেরত দেই। যার টাকা তাকে ফেরত দিতে পেরে আমি খুবই আনন্দিত।

কুয়াকাটা জোনের পুলিশ পরিদর্শক হাসনাইন পারভেজ বলেন, ফটোগ্রাফার ওই টাকাগুলো নিয়ে আসায় আমরা তার সততায় আসলেই মুগ্ধ হয়েছি। মিজানুর রহমান টাকার সঠিক বিবরণ দেওয়ায় তার হাতে টাকাগুলো তুলে দেওয়া হয়েছে।

ইমরান/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়