ঢাকা     বুধবার   ০৫ অক্টোবর ২০২২ ||  আশ্বিন ২০ ১৪২৯ ||  ০৮ রবিউল আউয়াল ১৪১৪

কুয়েতে শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী পালিত

আ হ জুবেদ, কুয়েত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৪, ৬ আগস্ট ২০২২  
কুয়েতে শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী পালিত

কুয়েতে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী পালিত হয়েছে।

শুক্রবার (৫ আগস্ট) কুয়েতের মিসিলা এলাকায় বাংলাদেশ দূতাবাসের হল রুমে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আশিকুজ্জামান। প্রশাসনিক কর্মকর্তা জাহাঙ্গীর আলমের পরিচালনায় অনুষ্ঠানে বাংলাদেশ থেকে পাঠানো রাষ্ট্রপতির বাণী পাঠ করে শোনান শ্রম কাউন্সিলর আবুল হোসেন, প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন প্রথম সচিব (পাসপোর্ট ও ভিসা) ইকবাল আক্তার।

অনুষ্ঠানে বক্তব্য দেন, কুয়েতে বাংলাদেশি কমিউনিটির বিভিন্ন শ্রেণী পেশার প্রবাসীরা।

সমাপনী বক্তব্যে রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আশিকুজ্জামান ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের শহীদদের এবং ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে শহীদ ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন। এছাড়া দেশের সাহিত্য, সংস্কৃতি ও ক্রীড়া অঙ্গনে শহীদ শেখ কামালের গুরুত্বপূর্ণ অবদানের কথাও তুলে ধরেন রাষ্ট্রদূত।

এদিকে বঙ্গবন্ধু কর্নারে শহীদ শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ শেষে দেশ ও জাতীর কল্যাণে এবং শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়। এই সময় দূতাবাসের কর্মকর্তা-কর্মচারী ও বাংলাদেশি ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সংবাদকর্মী, কুয়েতে বাংলাদেশি কমিউনিটির বিভিন্ন শ্রেণী-পেশার প্রবাসীরা উপস্থিত ছিলেন।

হাসান/মারুফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়