ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

কৃষক লীগের ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪১, ১৯ এপ্রিল ২০২২  
কৃষক লীগের ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

কৃষক সমাজের প্রতিনিধিত্ব করার জন্য বাংলাদেশ আওয়ামী লীগের সহযোগী সংগঠন হিসেবে ৫০ বছর আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে বাংলাদেশ কৃষক লীগ প্রতিষ্ঠা করেন, সেই সংগঠন এ বছর সুবর্ণজয়ন্তী উদযাপন করছে। ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সাত দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করেছে কৃষক লীগ।

মঙ্গলবার (১৯ এপ্রিল) সকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় প্রাঙ্গণে কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ ও সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি বিশেষ মঞ্চ থেকে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করেন। শান্তির প্রতীক পায়রা ও গ্যাস বেলুন উড়িয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করেন তারা।

পরে কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি, জাতীয় কমিটি, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ এবং ঢাকা জেলা উত্তর ও দক্ষিণ কৃষক লীগের নেতাকর্মীরা বর্ণাঢ্য শোভাযাত্রায় অংশ নেন। তারা ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

এ সময় বাংলাদেশ আওয়ামী লীগের কৃষি ও সমবায়বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, কৃষক লীগের সাবেক সভাপতি মো. মোতহার হোসেন মোল্লা, সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান মানু, সহ-সভাপতি শেখ মো. জাহাঙ্গীর আলম, আকবর আলী চৌধুরী, হোসনে আরা এমপি, মিয়া আব্দুল ওয়াদুদ, মো. আব্দুল লতিফ তারিন, কৃষিবিদ নজরুল ইসলাম, মো. আবুল হোসেন, রেজাউল করিম হিরন, মাকসুদুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু প্রমুখ উপস্থিত ছিলেন।

১৯৭২ সালের ১৯ এপ্রিল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষক লীগ প্রতিষ্ঠা করেন।

পারভেজ/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়