ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

কোম্পানীগঞ্জে ৩ রোহিঙ্গা আটক

নোয়াখালী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪১, ১৯ জানুয়ারি ২০২৩   আপডেট: ১৪:৪৩, ১৯ জানুয়ারি ২০২৩
কোম্পানীগঞ্জে ৩ রোহিঙ্গা আটক

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চরএলাহী ইউনিয়ন থেকে ৩ রোহিঙ্গা নাগরিককে আটক করে পুলিশের কাছে সোপর্দ করেছে স্থানীয়রা। জেলার দ্বীপ উপজেলা হাতিয়ার ভাসানচর থেকে পালিয়ে এসেছিলেন এই তিন রোহিঙ্গা। 

বুধবার (১৮ জানুয়ারি) দিবাগত রাত ১২দিকে আটককৃত রোহিঙ্গাদের কোম্পানীগঞ্জ থানায় সোপর্দ করা হয়। এর আগে রাত পৌনে ১২টার দিকে ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের কাদিরারচর এলাকা থেকে তাদের আটক করেন স্থানীয়রা।  

আটক রোহিঙ্গা হলেন- ভাসানচর আশ্রয়ণ প্রকল্পের ৬৮ নম্বর ক্লাস্টারের সাইফুল ইসলাম (৩২), ৮৯ নম্বর ক্লাস্টারের মোহাম্মদ সালাম (১৫) ও ৬১ নম্বর ক্লাস্টারের মোহাম্মদ সালাম (২০)।  

স্থানীয়রা জানান, বুধবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে উপজেলার চরএলাহী ইউনিয়নের ৯নম্বর ওয়ার্ডের কাদিরারচর এলাকায় তিনজন অপরিচিত যুবককে ঘুরতে দেখে বিষয়টি সন্দেহ হয় স্থানীয়দের। এ সময় তাদের আটক করে জিজ্ঞাসাবাদ করলে নিজেদের রোহিঙ্গা বলে স্বীকার করেন তারা। পরে তাদের চরএলাহী ইউনিয়ন পরিষদ (ইউপি) কার্যালয়ে নিয়ে রাখা হয়। এরপর রাত ১২টায় সেখান থেকে তাদের কোম্পানীগঞ্জ থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়। 

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাদেকুর রহমান বলেন, দালালের মাধ্যমে ভাসানচর আশ্রয়ণ প্রকল্প থেকে চট্টগ্রাম এবং কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার উদ্দেশে পালিয়ে আসে আটককৃত রোহিঙ্গারা। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী তাদের আজ বৃহস্পতিবার ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে পাঠানো হয়েছে। 
 

সুজন/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়