ঢাকা     শুক্রবার   ১৮ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ৩ ১৪২৭ ||  ২৯ মহরম ১৪৪২

কোরিয়ান অভিনেতাদের অবাক করা পারিশ্রমিক (শেষ পর্ব)

রুহুল আমিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:৫৯, ২৪ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কোরিয়ান অভিনেতাদের অবাক করা পারিশ্রমিক (শেষ পর্ব)

ছবির কোলাজ

রুহুল আমিন : টেলিভিশন ও সিনেমা মিলিয়ে দক্ষিণ কোরিয়ান ইন্ডাস্ট্রিতে বেশ কিছু প্রতিভাবান, দক্ষ ও পরিশ্রমী অভিনেতা রয়েছে। দর্শকদের কাছেও তারা বেশ জনপ্রিয়। সুদর্শন চেহারার পাশাপাশি অভিনয় দক্ষতা তাদের এই পর্যায়ে নিয়ে এসেছে।

অভিনয় করে শুধু যে ভক্ত অনুসারী পেয়েছেন তা কিন্তু নয়, অবাক করা পারিশ্রমিকও পেয়ে থাকেন তারা। আর তাদের অভিনয়শিল্পীদের নারী ও পুরুষের পারিশ্রমিকের বৈষম্যও খুব একটা লক্ষ্য করা যায় না। সাধারণত প্রতি পর্বের হিসেবে পারিশ্রমিক পেয়ে থাকেন দক্ষিণ কোরিয়ান অভিনয়শিল্পীরা। জনপ্রিয়তার ওপর তাদের পারিশ্রমিকও ওঠা-নামা করে।

এ প্রতিবেদনে দক্ষিণ কোরিয়ার কয়েকজন অভিনেতার তালিকা দেওয়া হলো, যারা সর্বোচ্চ পারিশ্রমিক পেয়ে থাকেন।

লি মিন হো : বহুমুখী প্রতিভার অধিকারী লি মিন হো। তিনি একাধারে অভিনেতা, গায়ক ও মডেল। তবে ‘বয়েজ ওভার ফ্লাওয়ারস’-এ দুর্দান্ত অভিনয়ের মাধ্যমে জনপ্রিয়তা পান তিনি। অনেক পুরস্কারও জিতে নেন। লি মিন হো শ্রেষ্ঠ টেলিভিশন অভিনেতার পুরস্কারও জিতেছেন। তার অভিনীত জনপ্রিয় টেলিভিশন নাটকগুলো হলো-‘দ্য এরস’, ‘পারসোনাল ফেইথ’ ও ‘সিটি হান্টার’। জনপ্রিয় কোরিয়ান সিনেমা ‘গ্যাগনাম এরস’-এ প্রধান চরিত্রে অভিনয় করেছেন তিনি। প্রতি পর্বের জন্য তিনি ৫৮ হাজার ৭০০ মার্কিন ডলার অর্থাৎ প্রায় ৪৯ লাখ টাকা পারিশ্রমিক পেয়ে থাকেন। তিনি ১৯৮৭ সালের ২২ জুন দক্ষিণ কোরিয়ার সিউলে জন্মগ্রহণ করেন। তিনি উচ্চতায় ১৮৭ সেন্টিমিটার।

য়ু অ্যান ইন : দক্ষিণ কোরিয়ান অভিনেতা য়ু অ্যান ইন। তিনিও প্রতি পর্বের জন্য ৫৮ হাজার ৭০০ মার্কিন ডলার অর্থাৎ প্রায় ৪৯ লাখ টাকা পরিশ্রমিক নিয়ে থাকেন। ‘সাংকিয়ানকয়েন স্ক্যান্ডাল’ টেলিভিশন সিরিজে একটি চরিত্রে অভিনয় করে তিনি খ্যাতি অর্জন করেন। এই সিরিজটি কোরিয়ান জনপ্রিয় টেলিভিশন সিরিয়ালগুলোর মধ্যে অন্যতম। তিনি দক্ষিণ কোরিয়ার অন্যতম সুদর্শন অভিনেতা। পাশাপাশি ‘পাঞ্চ’, ‘সিক্স ফ্লাইং ড্রাগন’, ‘সিক্রেট’, ‘ভেটেরান’ ও ‘দ্য থ্রন’-এ দুর্দান্ত অভিনয়ের জন্যও তিনি জনপ্রিয়। তিনি ১৯৮৬ সালের ৬ অক্টোবর দক্ষিণ কোরিয়ার ডয়েগুতে জন্মগ্রহণ করেন। তিনি উচ্চতায় ১৭৮ সেন্টিমিটার।

লি জং সুক : দক্ষিণ কোরিয়ার সুওনে ১৯৮৭ সালের ১৪ সেপ্টেম্বর জন্মগ্রহণ করেন লি জং সুক। প্রতি পর্বের জন্য তিনি ৫০ হাজার ৩০০ মার্কিন ডলার অর্থাৎ প্রায় ৪২ লাখ টাকা পারিশ্রমিক নিয়ে থাকেন। তার প্রচুর ভক্ত রয়েছে। অভিনয়ের পাশাপাশি তিনি মডেল হিসেবেও ব্যাপক পরিচিত। সিউল ফ্যাশন উইকের সবচেয়ে তরুণ মডেল তিনি।  ‘আই ক্যান হেয়ার ইউর ভয়েস’, ‘ডক্টর স্ট্রেঞ্জ’ ও  ‘স্কুল ২০১৩’-তে প্রধান চরিত্রে অভিনয় করে জনপ্রিয়তা অর্জন করেন তিনি। তিনি উচ্চতায় ১৮১ সেন্টিমিটার।

সং জাং কি : অভিনেতা সং জাং কিও জনপ্রিয় টেলিভিশন সিরিয়াল ‘সাংকিয়ানকয়েন স্ক্যান্ডাল’-এ অভিনয় করে ব্যাপক খ্যাতি পান। তিনি প্রতি পর্বের জন্য ৫০ হাজার ৩০০ মার্কিন ডলার অর্থাৎ প্রায় ৪২ লাখ টাকা পারিশ্রমিক পেয়ে থাকেন। তিনি বেশ কয়েকটি সিনেমাতেও অভিনয় করেছেন। এ ছাড়া তিনি বিভিন্ন শোয়ে উপস্থাপকের কাজ করেন। সং জাং অভিনীত কয়েকটি জনপ্রিয় সিনেমা হলো-‘অ্যা ওয়ারউলফ বয়’ ও ‘ডিসেনড্যান্ট অব দ্য সান’। তিনি ১৯৮৫ সালের ১৯ সেপ্টেম্বর দক্ষিণ কোরিয়ার ডায়েজিয়নে জন্মগ্রহণ করেন। উচ্চতায় তিনি ১৭৫ সেন্টিমিটার।

জি চ্যাং উক : অভিনেতা জি চ্যাং উক দক্ষিণ কোরিয়ার অন্যতম জনপ্রিয় অভিনেতা। বিশেষ করে সুদর্শন চেহারা ও দক্ষ অভিনয়ের জন্য তার ভক্তের সংখ্যা প্রচুর। ‘স্মাইল অ্যাগেইন’ শিরোনামে একটি সিরিয়ালে প্রধান চরিত্রে অভিনয়ের মধ্য দিয়ে তার জনপ্রিয়তা শুরু হয়। তিনি ‘বায়েক ডং সো’, ‘হিলার’ ও ‘এমপ্রেস কি’ শিরোনামের টেলিভিশন সিরিজে অভিনয়ের জন্য ব্যাপক পরিচিত। তিনি প্রতি পর্বের জন্য ৪২ হাজার মার্কিন ডলার অর্থাৎ প্রায় ৩৫ লাখ টাকা পারিশ্রমিক পেয়ে থাকেন। তিনি ১৯৮৭ সালের ৫ জুলাই দক্ষিণ কোরিয়ায় জন্ম গ্রহণ করেন। তিনি উচ্চতায় ১৮২ সেন্টিমিটার।




রাইজিংবিডি/ঢাকা/২৪ এপ্রিল ২০১৭/মারুফ

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়