ঢাকা, রবিবার, ১২ মাঘ ১৪২৬, ২৬ জানুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

গণপিটুনিতে নারী হত্যা: ৩ যুবক রিমান্ডে

মামুন খান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-২২ ৪:১৮:১২ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-২৩ ৭:৫৭:৩৫ এএম

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর উত্তর বাড্ডায় ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে তাসলিমা বেগম রেনু হত্যায় তিন জনের চার দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার ঢাকা মহানগর হাকিম ধীমান চন্দ্র মন্ডল শুনানি শেষে রিমান্ডের আদেশ দেন। রিমান্ডকৃতরা হলেন- মো. শাহীন, মো. বাচ্চু মিয়া ও মো. বাপ্পি।

অপর আসামি জাফর হোসেন ঢাকা মহানগর হাকিম তোফাজ্জল হোসেনের আদালতে দোষ স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। পরে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

এর আগে বাড্ডা থানা পুলিশ আসামিদের আদালতে হাজির করে তিন জনের ১০ দিনের রিমান্ড এবং একজনের জবানবন্দি রেকর্ড করার আবেদন করেন।

রিমান্ড আবেদনে বলা হয়, আসামিরা জামিনে মুক্তি পেলে পলাতক হওয়ার সম্ভাবনা আছে। পুনরায় এরকম হত্যাকাণ্ডসহ অপরাধের সাথে জড়িত হওয়ার সম্ভাবনা রয়েছে। মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে, সহযোগী পলাতক আসামিদের বিষয়ে তথ্য, পূর্ণাঙ্গ নাম-ঠিকানা সংগ্রহ, গ্রেপ্তার, আসামিদের উদ্দেশ্যে পরিকল্পনাসহ মামলার মূল রহস্য উদঘাটনের লক্ষ্যে আসামিদের ১০ দিনের রিমান্ড মঞ্জুরের প্রার্থনা করেন তদন্ত কর্মকর্তা।

রিমান্ড শুনানিকালে রাষ্ট্রপক্ষে বাড্ডা থানার জেনারেল রেকর্ডিং অফিসার (জিআরও) পুলিশের এসআই লিয়াকত আলী বলেন, একজন মাকে ছেলেধরা সন্দেহে নির্মমভাবে পিটিয়ে হত্যা করা হয়েছে। সিসিটিভির ভিডিও ফুটেজে আসামিরা এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত মর্মে দেখা গেছে। আসামিদের সঙ্গে আর কে কে ছিল তা জানার জন্য রিমান্ড প্রয়োজন।

মো. শাহীন ও মো. বাচ্চু মিয়ার পক্ষে দুজন আইনজীবী রিমান্ড বাতিলপূর্বক জামিনের আবেদন করেন। আসামিরা ঘটনার সঙ্গে জড়িত নয় বলে শুনানিতে আদালতকে বলেন। বাপ্পির পক্ষে কোনো আইনজীবী ছিলেন না। শুনানি শেষে বিচারক জামিনের আবেদন নামঞ্জুর করে রিমান্ডের আদেশ দেন।

প্রসঙ্গত, গত ২০ জুলাই উত্তর বাড্ডা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে তাসলিমা বেগম রেনু নিহত হন।


রাইজিংবিডি/ঢাকা/২২ জুলাই ২০১৯/মামুন খান/সাইফ