ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

গৃহহীনদের আবাসনের ব্যবস্থা বিরল দৃষ্টান্ত: সমাজকল্যাণমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৫, ২১ জুন ২০২১  
গৃহহীনদের আবাসনের ব্যবস্থা বিরল দৃষ্টান্ত: সমাজকল্যাণমন্ত্রী

সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, ভূমিহীন-গৃহহীন নাগরিকদের বিনামূল্যে স্থায়ীভাবে আবাসস্থলের ব্যবস্থা দৃষ্টান্ত পৃথিবীতে আর দ্বিতীয়টি নেই, এটা বিরল দৃষ্টান্ত।

সোমবার (২১ জুন) সরকারি বাসভবন হতে এক অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এ কথা বলেন।

মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক আশ্রয়ণ-২ প্রকল্পের মাধ্যমে ভূমিহীন-গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান অনুষ্ঠানের অংশ হিসেবে লালমনিরহাট জেলার কালীগঞ্জ ও আদিতমারী উপজেলার গৃহহীন পরিবারের মাঝে ঘরের চাবি ও দলিল হস্তান্তর উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা একের পর এক অসম্ভবকে সম্ভাব করে দেশের জন্য বিরল সম্মান বয়ে এনেছেন। ভূমিহীন-গৃহহীনদের আবাসস্থল প্রদানে শেখ হাসিনা দৃষ্টান্ত স্থাপন করেছেন। একসাথে এত ভূমিহীন-গৃহহীন নাগরিকদের বিনামূল্যে স্থায়ীভাবে আবাসস্থলের ব্যবস্থা করা বিরল কৃতিত্ব। বিশ্বে এরকম দৃষ্টান্ত আর দ্বিতীয়টি নেই।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গঠনে সরকার বদ্ধ পরিকর। প্রধানমন্ত্রী নিজেকে গরীব দুঃখীর কল্যাণে নিয়োজিত রেখেছেন।  দেশের একটি মানুষও যাতে গৃহহীন না থাকে সে লক্ষে প্রধানমন্ত্রীর দশ উদ্যোগের একটি আশ্রয়ণ-২ প্রকল্প বাস্তবায়িত হচ্ছে।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর এদেশে যে সরকারগুলো এসেছিলো তারা কোনদিনও এ ধরনের জনকল্যাণমুখী কর্মসূচি বাস্তবায়ন করতে সক্ষম হয়নি।  দেশের ১৭ কোটি জনগণ অনুধাবন করতে পেরেছে যে, দেশের কল্যাণে শেখ হাসিনার বিকল্প নাই। গৃহহীনদের আবাসস্থলের ব্যবস্থা করে প্রধানমন্ত্রী যে বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন তার জন্য জাতি হিসেবে আমরা গর্বিত।  এর মাধ্যমে আবারও প্রমাণিত হলো শেখ হাসিনার নেতৃত্বে সরকার জনগণের সরকার।

কালীগঞ্জ ও আদিতমারী উপজেলায় আয়োজিত অনুষ্ঠানে লালমনিরহাট জেলা প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ উপজেলা পর্যায়ের রাজনৈতিক নেতা, বিভিন্ন পর্যায়ের সরকারি কর্মকর্তা ও উপকাভোগীরা উপস্থিত ছিলেন।

/আসাদ/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়