Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২১ জুন ২০২১ ||  আষাঢ় ৭ ১৪২৮ ||  ০৯ জিলক্বদ ১৪৪২

গোপালপুরে সেতু ভেঙে নদীতে, চলাচলে দুর্ভোগ

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪৫, ১১ জুন ২০২১  
গোপালপুরে সেতু ভেঙে নদীতে, চলাচলে দুর্ভোগ

টাঙ্গাইলের গোপালপুর উপজেলায় বৈরাণ নদীর সেতু ভেঙে পানিতে পড়ে গেছে। শুক্রবার (১১ জুন) সকালে পৌরশহরের কালিমন্দির সংলগ্ন কোনাবাড়ী হাটের প্রবেশ মুখের সেতুটি ভেঙে পড়ে। পারাপারের জন্য নদীর ওপর বিকল্প ব্যবস্থা না থাকায় জনগণ দুর্ভোগে পড়েছে। 

১৯৯২ সালে সেতুটি নির্মাণ করা হয়। এর তিন বছরের মাথায় দুটি পিলার বিচ্ছিন্ন হয়ে যায়। পরে আরও দুটি পিলারের একই অবস্থা হয়। রেলিং ভেঙে পড়ায় বাঁশ দিয়ে তা তৈরি করা হয়। সেতুর পিলারের কয়েক জায়গায় ফেটে যাওয়ায় কর্তৃপক্ষ এটি কয়েক বছর আগে বিপজ্জনক ঘোষণা করে। সংস্কার না হওয়ায়ও প্রতিদিন এর ওপর দিয়ে মানুষসহ যানবাহন পারাপার করে আসছিল। অতিরিক্ত চাপের ফলে এটি ভেঙে নদীতে পড়ায় নগদাশিমলা ও হাদিরা ইউনিয়নের মানুষ দুর্ভোগে পড়েছে। তাদের প্রায় এক কিলোমিটার ঘুরে থানাব্রিজ দিয়ে যাতায়াত করতে হচ্ছে। 

পথচারী রফিকুল ইসলাম বলেন, তিনি এই সেতু দিয়ে প্রতিদিন যাতায়াত করেন। কিন্তু ভেঙে যাওয়ার কারণে তাকে অনেক ঘুরে কষ্ট করে যেতে হবে। 

স্থানীয় আনোয়ার হোসেন বলেন, এই সেতু দিয়ে প্রতিদিন বহু মানুষ চলাচল করে। বর্ষাকাল না হলে মানুষ নিচ দিয়ে যাতায়াত করতে পারতো। 

পৌর মেয়র রকিবুল হক ছানা বলেন, এটি পুরনো ফুটব্রিজ ছিল। পাইলিং ছাড়া নির্মাণ করায় অতিবৃষ্টির কারণে সকালে ভেঙে পড়েছে। পৌরসভায় ২৩ কোটি টাকার বরাদ্দ পাওয়া গেছে। সেই বরাদ্দ থেকে শুষ্ক মৌসুমে সেতুটি নির্মাণ করা হবে। 

এখন চলাচলের জন্য বাঁশের সেতু তৈরি করা হবে বলে জানান পৌর মেয়র। 

কাওছার/বকুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়