ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

গোলই পায়নি স্পেন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:২০, ১৫ জুন ২০২১   আপডেট: ০৮:০৫, ১৫ জুন ২০২১
গোলই পায়নি স্পেন

ইউরোর ‘ই’ গ্রুপের ম্যাচে সোমবার দিবাগত রাতে সুইডেনের মুখোমুখি হয় স্পেন। পুরো ম্যাচে প্রভাব বিস্তার করে খেলে তারা। ম্যাচের ৭৫ শতাংশ বল ছিল স্পেনের দখলে। গোলপোস্টে তারা ১৭টি শট নিয়েছিল। তার মধ্যে ৫টি ছিল গোলমুখে। সুইডেনের ছিল না একটিও। পুরো ম্যাচে স্পেন ৯১৭টি পাস দেয়। এমন প্রভাব বিস্তার করে খেলেও গোলই পায়নি স্পেন। তাতে জয়ও পাওয়া হয়নি তাদের। গোলশূন্য ড্রয়ে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে তারা।

ঘরের মাঠ সেভিয়ার স্টাডিও অলিম্পিকো ডি লা কার্তুজায় প্রথমার্ধে বেশ কিছু সুযোগ তৈরি করে স্পেন। বিশেষ করে ৩৮ মিনিটের মাথায়। এ সময় আলভারো মোরাতা সোনালী সুযোগ পেয়েছিলেন গোলের। তার সামনে ছিল কেবল সুইডেনের গোলরক্ষক রবিন ওলসেন। তাকে ফাঁকি দিয়ে বল জালে জড়ানো কঠিন কিছু ছিল না। কিন্তু মোরাতা বল মেরে দেন বাইরে। 

প্রথমার্ধে সুইডেনের মার্কাস বার্গও সুযোগ পেয়েছিলেন। তিনিও সেটা কাজে লাগাতে ব্যর্থ হন। তাতে গোলশূন্যভাবেই প্রথমার্ধের খেলা শেষ হয়।

বিরতির পর ৭২ মিনিটে স্পেনের দানি ওলমো একটি সুযোগ তৈরি করেছিলেন। কিন্তু তার নেওয়া শট ক্লিয়ার করেন সুইডেনের মার্কাস দানিয়েলসন। এরপর তাকে তুলে নেন লুইস এনরিক। তবে খেলোয়াড় বদল করেও কাঙ্খিত গোলের দেখা পায়নি তিনবারের ইউরো চ্যাম্পিয়নরা। তাতে পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়তে হয় তাদের।

‘ই’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে শনিবার পোল্যান্ডের মুখোমুখি হবে স্পেন। আর সুইডেন খেলবে স্লোভাকিয়ার বিপক্ষে।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়