ঢাকা, রবিবার, ২ অগ্রহায়ণ ১৪২৬, ১৭ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

গোলাগুলির ঘটনা ভুল বোঝাবুঝি: স্বরাষ্ট্রমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১০-১৮ ৩:১৩:৩২ পিএম     ||     আপডেট: ২০১৯-১০-১৯ ৮:৪০:২৪ এএম

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন,  ভুল বোঝাবুঝির কারণে বিএসএফ গুলি ছুঁড়লে উভয়পক্ষের মধ্যে গুলিবিনিময় হয়। অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে। এতে আমরা মর্মাহত।  প্রয়োজনে আলাপ-আলোচনার মাধ্যমে বিষয়টি সমাধান হবে।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ভারতীয় জেলেরা এ দেশের ভেতর ঢুকে ইলিশ ধরার চেষ্টা করছিল। এ কারণেই গোলাগুলির ঘটনা ঘটে। তবে পতাকা বৈঠকের জন্য অপেক্ষা করলে এ ধরনের ঘটনা সহজে এড়ানো যেত।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিজিবির তথ্যমতে পতাকা বৈঠকের অপেক্ষা না করে তারা (বিএসএফ) আটক জেলেকে ছেড়ে দেয়ার জন্য জোরাজুরি করছিল। তখনই এই গোলাগুলির ঘটনা ঘটে। এতে একজন বিএসএফ সদস্য মারা যান। বিজিবি মহাপরিচালক ও বিএসএফের প্রধান নির্বাহী কর্মকর্তার সঙ্গে আলাপ-আলোচনা চলছে। এটা ভুল বোঝাবুঝি হয়েছে। একটা অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে গেছে। হঠাৎ করে এই দুর্ঘটনায় আমরা সবাই মর্মাহত।

মাছ ধরার জন্য ২২ দিনের নিষেধাজ্ঞা রয়েছে উল্লেখ করে তিনি আরো বলেন, বিজিবি ও মৎস্য অধিদপ্তর যৌথ টহল দিচ্ছিল। সে সময় তারা দেখে একটা নৌকায় করে কিছুসংখ্যক জেলে মাছ ধরছে। চ্যালেঞ্জ করে ভারতীয় জেলেদের আটক করা হয়। তাদের কয়েকজন বিএসএফকে খবর দিলে তারা সেখানে চলে এসে গুলি করতে থাকে।

সাংবাদিকদের অপর প্রশ্নে মন্ত্রী বলেন, আবরার হত্যা মামলার আসামিরা ইতিমধ্যেই গ্রেপ্তার হয়েছেন। তাদের অনেকেই আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। তদন্ত চলছে। তবে আমরা এতটুকু বলতে পারি মামলাটির তদন্ত সর্বোচ্চ গুরুত্ব দেয়া হচ্ছে। একটি নিরপেক্ষ এবং নির্ভুল চাজর্শিট আদালতে উপস্থাপন করা হবে।

 

ঢাকা/মাকসুদ/সাইফ

ইউটিউব সাবস্ক্রাইব করুন