ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

চট্টগ্রামে প্রথমবারের মতো ‘সার্ভাইক্যাল ডিসটোনিয়া’ রোগীর বোটক্স

প্রেস বিজ্ঞপ্তি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৭, ১৯ এপ্রিল ২০২২  
চট্টগ্রামে প্রথমবারের মতো ‘সার্ভাইক্যাল ডিসটোনিয়া’ রোগীর বোটক্স

বন্দরনগরীর সর্ববৃহৎ হাসপাতাল, এভারকেয়ার হসপিটাল চট্টগ্রামে সম্প্রতি অত্যাধুনিক ইএমজি মেশিনের সহযোগিতায় জটিল ‘সার্ভাইক্যাল ডিসটোনিয়া’ রোগে আক্রান্ত রোগীর বোটক্স থেরাপি সম্পন্ন হয়েছে।

হাসপাতালের নিউরোলজি বিভাগের কনসালটেন্ট ডা. মোহাম্মদ নাজিম উদ্দিনের তত্ত্বাবধায়নে চট্টগ্রামে প্রথমবারের মতো এই বোটক্স থেরাপি সম্পন্ন হয়।

এভারকেয়ার হসপিটাল চট্টগ্রামের নিউরোলজি বিভাগের কনসালটেন্ট ডা. মোহাম্মদ নাজিম উদ্দিন জানান, সার্ভাইক্যাল ডিসটোনিয়া’ (সিডি) একটি বিরল স্নায়বিক রোগ। সার্ভাইক্যাল ডিসটোনিয়াতে আমরা মুখের ওষুধ, বোটক্স, ডিবিএস কিংবা ব্রেইন সার্জারি করে থাকি। আমাদের সার্ভাইক্যাল ডিসটোনিয়া রোগীর মুখের ওষুধ কার্যকরী না হওয়াতে আমরা অত্যাধুনিক ইএমজি মেশিনের সহযোগিতায় বোটক্স থেরাপি সম্পন্ন করি। এটি বৃহত্তর চট্টগ্রামে প্রথম এবং এক সপ্তাহের মধ্যেই রোগীর পঞ্চাশভাগ উন্নতি হয়েছে।

এভারকেয়ার হসপিটাল চট্টগ্রামের মেডিক্যাল সার্ভিসেস ডিপার্টমেন্টের মহাব্যবস্থাপক ডা. ফজলে আকবর বলেন, রোগীদের সর্বোত্তম সেবা প্রদানের লক্ষে হাসপাতালে আমরা সর্বোত্তম চিকিৎসা সরঞ্জাম ও দক্ষ চিকিৎসক দল নিয়ে সর্বদা প্রস্তুত থাকি। চট্টগ্রামে প্রথমবারের মতো জটিল সার্ভাইক্যাল ডিসটোনিয়া রোগে আক্রান্ত রোগীর সফলভাবে বোটক্স থেরাপি সম্পন্ন করেছি, যা আমাদের জন্য বড় একটি সাফল্য। 

/এনএইচ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়