Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১১ মে ২০২১ ||  বৈশাখ ২৮ ১৪২৮ ||  ২৭ রমজান ১৪৪২

চাম্পাকার কাজের পরিধি ও মেয়াদ বাড়ছে

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫২, ৭ এপ্রিল ২০২১   আপডেট: ২০:০৫, ৭ এপ্রিল ২০২১
চাম্পাকার কাজের পরিধি ও মেয়াদ বাড়ছে

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের হাই পারফরম্যান্স ইউনিটের পেস বোলিং কোচের দায়িত্বে আছেন চাম্পাকা রামানায়েকে। কিন্তু বিভিন্ন সময়ে তার কাঁধে চলে যায় বাড়তি দায়িত্ব। পেসাররা ইনজুরিতে পড়লে পুর্নবাসনের কাজটিও করে থাকেন তিনি। জাতীয় দলের বোলিং কোচ না থাকলে তাকে সাময়িক নিয়োগ দেওয়া হয়। সিনিয়র বোলারদের নিয়েই হরহামেশাই কাজ করেন।

সম্প্রতি এইচপি দলের প্রধান কোচ টবি র‌্যাডফোর্ডের অনুপস্থিতিতে আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে তার কাঁধে ছিল পুরো দলের দায়িত্ব। সব মিলিয়ে তার কাজের পরিধি বেশ বিস্তৃত। কিন্ত বিসিবির সঙ্গে তার চুক্তি বছরে মাত্র ১০০ দিনের। বেতন পান দৈনিক হিসেবে। দীর্ঘ সময় বাংলাদেশ ক্রিকেটে কাটিয়ে দেওয়া এই কোচের কাজের পরিধি ও মেয়াদ বাড়াচ্ছে দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা।

বিসিবির পরিচালক ও এইচপি বিভাগের চেয়ারম্যান নাঈমুর রহমান দুর্জয় বলেন, ‘আমাদের বোলিং কোচ চাম্পাকার চুক্তি শেষের দিকে। এটা নবায়ন নিয়ে কিছু কাজ করছি। ওকে আসলে আমরা বোলিং পরামর্শক হিসেবে নিয়োগ দিয়েছিলাম। শুধু যে এইচপি তা না, আমাদের যে এইজ লেভেল, এমনকি ন্যাশনাল টিমের যে খেলোয়াড়রা বাইরে থাকে তাদের নিয়েও যেন কাজ করতে পারে সেই বিবেচনা করে অপশন হিসেবে নিয়েছি। ওর নরম্যাল কন্ট্রাক্টটা হচ্ছে ১ বছরে ১০০ দিনের। তাই এটাকে আমরা বাড়িয়ে নিচ্ছি, যাতে অন্য জায়গাতেও এটা কাজে লাগানো যায়।'

গত অক্টোবরে এইচপি দলের দায়িত্ব গ্রহণ করেছিলেন র‌্যাডফোর্ড। যুব বিশ্বকাপজয়ী ক্রিকেটারসহ প্রতিশ্রুতিশীল এক ঝাঁক ক্রিকেটার নিয়ে দুই সপ্তাহের মতো ক্যাম্প করেছিলেন। তাতে তরুণরা বেশ উপকৃতও হয়েছেন বলে শোনা যায়। কিন্তু শারীরিক সমস্যায় তাকে আপাতত পাচ্ছে না এইচপি দল। দুর্জয় জানান, র‌্যাডফোর্ডকে ছাড়া আপাতত পরিকল্পনা করছে এইচপি দল। তাকে নিয়ে সিদ্ধান্ত নিতে আরও কিছুটা সময় নিচ্ছে বিসিবি।

আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে এইচপি দলের পারফরম্যান্স ছিল ঈর্ষণীয়। ওয়ানডে ও টি-টোয়েন্টিতে সব ম্যাচ জিতেছে স্বাগতিকরা। সামনে দলটিকে আয়ারল্যান্ড ও শ্রীলঙ্কায় পাঠানোর পরিকল্পনা বিসিবির।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়