ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

চীন-ভারতের সঙ্গে রফা করার সামর্থ‌্য সরকারের নেই: ফখরুল

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৩, ২৫ আগস্ট ২০২০   আপডেট: ১০:১১, ২৭ আগস্ট ২০২০
চীন-ভারতের সঙ্গে রফা করার সামর্থ‌্য সরকারের নেই: ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর (ফাইল ফটো)

চীন ও ভারত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারকে সমর্থন দিচ্ছে, এ অভিযোগ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘এই দুটি দেশের সঙ্গে কোনো রকমের রফা করার সামর্থ‌্য এই সরকারের নেই।’

মঙ্গলবার (২৫ আগস্ট) সকাল ১১টায় রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের এ কথা বলেন মির্জা ফখরুল।

জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনটির সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত ও সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খানের নেতৃত্বে নেতাকর্মীদের নিয়ে জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা জানান বিএনপির মহাসচিব।

এ সময় বিএনপির ভাইস চেয়ারম্যান অবসরপ্রাপ্ত মেজর হাফিজ উদ্দিন আহমেদ, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক অবসরপ্রাপ্ত কর্নেল জয়নুল আবেদীনসহ মুক্তিযোদ্ধা দলের নেতারা উপস্থিত ছিলেন।

মিয়ানমারের সেনাবাহিনীর নির্যাতন থেকে বাঁচতে ২০১৭ সালের ২৫ আগস্ট ১০ লাখ রোহিঙ্গা বাংলাদেশে আসে। তাদের প্রত‌্যাবাসনের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে উল্লিখিত মন্তব্য করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোহিঙ্গা প্রত‌্যাবাসনে ব‌্যর্থতার জন‌্য সরকারের পররাষ্ট্রনীতিকে দায়ী করেন বিএনপির মহাসচিব।

তিনি বলেন, ‘এখন পর্যন্ত এই সমস্যাকে কেন্দ্র করে প্রধানমন্ত্রী কোনো বিশ্বনেতার সঙ্গে সাক্ষাৎ করেননি, বিশ্ব সফর করেননি এবং জাতিসংঘে গুরুত্বসহকারে বিষয়টা তুলে ধরতে পারেননি। এ কারণে বিশাল একটা বোঝা এ দেশের মানুষকে বহন করতে হচ্ছে।‘

ঢাকা/সাওন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়