ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

চ্যাম্পিয়নস লিগে মেসিহীন বার্সেলোনার সহজ জয়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৫৭, ৩ ডিসেম্বর ২০২০   আপডেট: ১১:৩৪, ৩ ডিসেম্বর ২০২০
চ্যাম্পিয়নস লিগে মেসিহীন বার্সেলোনার সহজ জয়

উয়েফা চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বে সহজ জয় পেয়েছে বার্সেলোনা। লিগ পর্বের পঞ্চম ম্যাচে তারা ইউক্রেনের ক্লাব ফেরেঞ্চভারোসিকে হারিয়েছে ৩-০ গোলে। এই ম্যাচের মধ্য দিয়ে জুভেন্টাসের বিপক্ষের ম্যাচের প্রস্তুতি সারলো রোনাল্ড কোম্যানের শিষ্যরা।

এটা ছিল চ্যাম্পিয়নস লিগে বার্সার টানা পঞ্চম জয়। এই ম্যাচে অবশ্য মেসি খেলেননি। তাকে বিশ্রাম দেওয়া হয়েছে। তবে মেসির অভাব টের পেতে দেননি আঁতোয়ান গ্রিজমান, মার্টিন ব্রেথওয়েট ও ওসমানে দেম্বেলেরা। তারা বিরতির আগেই বার্সাকে এগিয়ে নেন ৩-০ গোলে। দ্বিতীয়ার্ধেও তারা প্রভাব বিস্তার করে খেলে। কিন্তু কোনো গোল পায়নি। যদিও গোল মিসের মহড়া দিয়েছেন ওসমানে দেম্বেলে ও তার সতীর্থরা। নতুবা ব্যবধান আরো বাড়তে পারতো। 

বুধবার রাতে ম্যাচের ১৪ মিনিটেই এগিয়ে যায় বার্সা। এ সময় জর্ডি আলবার ক্রস থেকে বল পান গ্রিজমান। তিনি ব্যাকহিলে বল জালে জড়াতে ভুল করেননি। ২০ মিনিটের মাথায় ব্যবধান দ্বিগুণ করেন ব্রেথওয়েট। এ সময় দেম্বেলের ক্রস বামদিকে পেয়ে যান ড্যানিশ ফরোয়ার্ড ব্রেথওয়েট। তিনি স্লাইডে বল জালে পাঠান। 

২৮ মিনিটে পেনাল্টি পায় কাতালানরা। এ সময় ব্রেথওয়েটকে বক্সের মধ্যে ফাউল করা হয়। ব্রেথওয়েট পেনাল্টি না নিয়ে সুযোগ দেন দেম্বেলেকে। ফঁরাসি এই তারকা সুযোগ মিস করেননি। তাতে ৩-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় বার্সা। বিরতির পর অবশ্য আর কোনো গোল হয়নি বার্সার। জয়ের জন্য আর কোনো গোল প্রয়োজনও হয়নি তাদের।

আগেই চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলো নিশ্চিত হয়েছে বার্সেলোনার। শেষ ম্যাচে জুভেন্টাসের কাছে অল্প ব্যবধানে হারলেও গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই তারা শেষ ষোলোতে যাবে। কিন্তু তুরিনের ওল্ড লেডিদের বিপক্ষে ভালো করতে চায় কাতালানরা। সে কারণে ম্যাচটি আলাদা গুরুত্ব পাচ্ছে। যেখানে জুভেন্টাসের হয়ে মেসির মুখোমুখি হবেন ক্রিস্টিয়ানো রোনালদো।

৫ ম্যাচ থেকে বার্সার সংগ্রহ ১৫ পয়েন্ট। সমান ম্যাচ থেকে জুভেন্টাসের সংগ্রহ ১২ পয়েন্ট। ১ পয়েন্ট নিয়ে ফেরেঞ্চভারোসি রয়েছে তলানিতে।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়