ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ছিনতাইয়ের চেষ্টা: রিমান্ডে দুজন, র‌্যাব সদস্যকে সামরিক বাহিনীতে হস্তান্তর

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪০, ২২ জানুয়ারি ২০২৩   আপডেট: ২০:৪০, ২২ জানুয়ারি ২০২৩
ছিনতাইয়ের চেষ্টা: রিমান্ডে দুজন, র‌্যাব সদস্যকে সামরিক বাহিনীতে হস্তান্তর

রাজধানীর মহাখালী ফ্লাইওভারে গাড়ি থামিয়ে ছিনতাইয়ের চেষ্টার অভিযোগে গ্রেপ্তার তিনজনের মধ্যে দুজনের এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। অপর ব্যক্তি র‌্যাবের সদস্য। তাকে সামরিক বাহিনীর কাছে হস্তান্তর করা হয়েছে।

রোববার (২২ জানুয়ারি) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী শুনানি শেষে দুজনকে রিমান্ডে নেওয়ার আদেশ দেন। তারা হলেন—আরিয়ান আহমেদ জয় ও মো. ফরহাদ হোসেন।

মামলার তদন্ত কর্মকর্তা বনানী থানার উপ-পরিদর্শক মীর মো. মাহফুজুর রহমান দুই আসামিকে আদালতে হাজির করে সাত দিন করে রিমান্ড চেয়ে আবেদন করেন। আসামিদের পক্ষে তাদের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে এর বিরোধিতা করা হয়। শুনানি শেষে আদালত দুই আসামির এক দিনের রিমান্ডের আদেশ দেন।

আদালতে বনানী থানার সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা উপ-পরিদর্শক আলমগীর হোসেন এসব তথ্য জানিয়েছেন।

গ্রেপ্তার র‌্যাব সদস্যের বিষয়ে জানতে চাইলে তদন্ত কর্মকর্তা মাহফুজুর রহমান বলেন, গ্রেপ্তারের পর তাকে সামরিক বাহিনীর কাছে হস্তান্তর করা হয়েছে। তার বিরুদ্ধে সামরিক বাহিনী ব্যবস্থা নেবে।

শুক্রবার (২০ জানুয়ারি) রাতে বনানী থানা পুলিশ ওই তিনজনকে গ্রেপ্তার করে।

শহীদুল ইসলাম নামের এক ব্যক্তি তার ভাগ্নে মো. রিয়াজকে সঙ্গে নিয়ে শুক্রবার রাতে একটি ভাড়া প্রাইভেটকারে করে মানিকগঞ্জ থেকে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যান। সেখানে বিদেশফেরত এক বন্ধুর সঙ্গে দেখা করেন শহীদুল। রাত পৌনে ১টার দিকে ওই প্রাইভেটকারেই বাড়ির উদ্দেশে রওনা হন তারা। মহাখালীর আমতলী ট্রাফিক বক্স বরাবর মহাখালী উড়াল সড়কের ওপর রাত সোয়া ২টার দিকে আকস্মিকভাবে একটি প্রাইভেটকার শহীদুলদের প্রাইভেটকারের সামনে ব্যারিকেড দিয়ে গতিরোধ করে। তিন ব্যক্তি গাড়ি থেকে নেমে শহীদুলদের প্রাইভেটকারের কাছে এসে পিস্তল দেখিয়ে সঙ্গে থাকা সব মালামাল নেওয়ার চেষ্টা করে। এ সময় শহীদুল ও তার ভাগ্নে চিৎকার করলে আশপাশের লোকজন এগিয়ে আসেন। তখন ছিনতাইকারীরা পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এ ঘটনায় ভুক্তভোগী শহীদুল ইসলাম বাদী হয়ে মামলা করেন।

গ্রেপ্তার তিনজনের মধ্যে একজন আল মোমেন (২৬)। তিনজন র‌্যাব-১ এ কর্মরত আছেন।

মামুন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়