ঢাকা     রোববার   ২৭ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১২ ১৪২৭ ||  ০৯ সফর ১৪৪২

বাসায় নয়, কর্মকর্তাদের ৯টা-৫টা অফিস করতে হবে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৩, ৬ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
বাসায় নয়, কর্মকর্তাদের ৯টা-৫টা অফিস করতে হবে

বাসায় নয়, এখন থেকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত অফিস করতে হবে।

করোনাভাইরাসের কারণে এতদিন যারা বাসায় বসে কাজ করছিলেন, তাদের অফিসে আসতে হবে। তবে আগের মতো অসুস্থ, বয়স্ক ও সন্তানসম্ভবা কর্মকর্তারা অফিসে আসতে পারবেন না।

বৃহস্পতিবার (৬ আগস্ট) বিকেলে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব শেখ ইউসুফ হারুন বলেন, করোনার কারণে জনপ্রশাসন মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারী যারা এতদিন বাসায় বসে অফিসের কাজ করেছেন, তাদের এখন থেকে স্বাভাবিক নিয়মে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত অফিস করতে হবে। তবে অসুস্থ, বয়স্ক ও সন্তানসম্ভবা কর্মকর্তারা অফিসে আসবেন না।

এ বিষয়ে কোনো প্রজ্ঞাপন জারি হবে কিনা-জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে প্রজ্ঞাপন হবে না। করোনা পরিস্থিতিতে ২০ শতাংশ এর বেশি কর্মকর্তা কর্মচারী যে নির্দেশনার আলোকে এতদিন অফিস করেননি একই ধরনের নির্দেশনা অনুযায়ী জনপ্রশাসন মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীরা এখন থেকে বাসায় নয় বরং অফিসে কাজ করবেন।

মন্ত্রিপরিষদ বিভাগ থেকে কোন নির্দেশনা আছে কিনা জবাবে জনপ্রশাসন সচিব জানান, জনপ্রশাসন মন্ত্রণালয়ে এ নির্দেশনা দেওয়া হয়েছে। তবে মন্ত্রিপরিষদ বিভাগ কিংবা অন্য মন্ত্রণালয়গুলোর বিষয়ে আমার জানা নেই।

এ বিষয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বিকালে রাইজিংবিডিকে বলেন, ঈদের পর থেকে আমরা স্বাভাবিক সময়ের মতো অফিস করছি।

জনপ্রশাসন মন্ত্রণালয় ছাড়াও ইতিমধ্যে বাণিজ্য মন্ত্রণালয় তাদের কর্মকর্তা-কর্মচারীদের জন্য আগের রোস্টার সিস্টেম বাতিল করে গত মঙ্গলবার (৪ আগস্ট) অফিস আদেশ জারি করে।

আদেশে বলা হয়, বাণিজ্য মন্ত্রণালয়ের সব কর্মকর্তা-কর্মচারীর রোস্টার সিস্টেমে দায়িত্ব পালন বাতিল করা হলো। অফিসে আসার বিষয়ে মন্ত্রিপরিষদ বিভাগ এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের সাম্প্রতিক নির্দেশনা অনুসরণ করতে হবে।

নঈমুদ্দীন/সাইফ

সর্বশেষ

পাঠকপ্রিয়