ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

জবিতে গুচ্ছ ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

জবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৭, ২৪ অক্টোবর ২০২১  
জবিতে গুচ্ছ ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

দেশের ২০টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের গুচ্ছ পদ্ধতিতে দ্বিতীয় ধাপে 'বি' ইউনিটের ভর্তি পরীক্ষা হয়েছে। জগন্নাথ বিশ্ববিদ্যালয় এবং এর অধীন পোগোজ ল্যাবরেটরি স্কুল কেন্দ্রে মোট ৭ হাজার ৩০৪ জন পরীক্ষার্থী মানবিক বিভাগের 'বি' ইউনিটে ভর্তি পরীক্ষা দিয়েছেন। যানজটের কারণে শিক্ষার্থীরা পরীক্ষা কেন্দ্রে পৌঁছাতে ভোগান্তিতে পড়লেও ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে পেরে খুশি তারা।

রোববার (২৪ অক্টোবর) সকাল ১০টা থেকে শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মেনে বিশ্ববিদ্যালয়ের ৪টি ফটক ও পোগোজ ল্যাবরেটরি স্কুলের ১টি ফটকসহ মোট ৫টি ফটক দিয়ে শিক্ষার্থীদের কেন্দ্রে প্রবেশ করানো হয়। পরীক্ষার্থীদের স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে মূল ফটকসহ ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় কর্তব্যরত নিরাপত্তাকর্মী ও স্বেচ্ছাসেবকরা স্যানিটাইজার ও মাস্ক বিতরণ করেন। দুপুর ১২টায় পরীক্ষা শুরে হয়ে চলে ১টা পর্যন্ত।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক পরীক্ষার হল পরিদর্শন করেন। এসময় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার সমন্বয়কারী ও বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ডিন অধ্যাপক ড. সরকার আলী আক্কাস, প্রক্টর ড. মোস্তফা কামালসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

অধ্যাপক ড. সরকার আলী আক্কাস বলেন, ‌‘জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রে সুন্দর ও শান্তিপূর্ণভাবে ভর্তি পরীক্ষা হয়েছে। এই কেন্দ্রে মোট ৭ হাজার ৭৯৩ জন ভর্তি পরীক্ষার্থীর আসন ছিল। এর মধ্যে ৭ হাজার ৩০৪ জন শিক্ষার্থী উপস্থিত হয়ে পরীক্ষায় অংশগ্রহণ করেছেন।’

এর আগে ১৭ অক্টোবর অনুষ্ঠিত ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ১১ হাজার শিক্ষার্থীর পরীক্ষার আসন পড়ে। ওইদিন প্রায় ৯৩ শতাংশ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেন। ২০ অক্টোবর বিকেল ৫টার দিকে গুচ্ছ ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে ‘এ’ ইউনিটের ফলাফল প্রকাশ করা হয়।

/মাহি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়