RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৬ জানুয়ারি ২০২১ ||  মাঘ ২ ১৪২৭ ||  ০১ জমাদিউস সানি ১৪৪২

জবি ছাত্রলীগের কমিটি স্থগিত

আশরাফুল ইসলাম আকাশ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৭, ৩ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জবি ছাত্রলীগের কমিটি স্থগিত

জবি প্রতিনি‌ধি : ক্যাম্পাসে স্থিতিশীলতা ও শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে ব্যর্থতা এবং দলীয় শৃঙ্খলা সমুন্নত রাখতে নেতৃবৃন্দের আন্তরিকতা ও সদিচ্ছার ঘাটতির অভিযোগে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জ‌বি) শাখা ছাত্রলীগের কমিটি স্থগিত করেছে কেন্দ্রীয় ক‌মি‌টি।

রোববার ছাত্রলী‌গের ‌কেন্দ্রীয় কার্য‌নির্বাহী প‌রিষ‌দের সভাপ‌তি ও সাধারণ সম্পাদক স্বাক্ষ‌রিত এক সংবাদ বিজ্ঞ‌প্তি‌তে এ তথ্য জানা‌নো হয়।

সংবাদ বিজ্ঞ‌প্তি‌তে বলা হয়, ক্যাম্পা‌সে শান্তিপূর্ণ প‌রি‌বেশ বজায় রাখতে নেতৃবৃ‌ন্দের স‌দিচ্ছার অভা‌বে কমিটি স্থগিত করা হয়েছে। এ ঘটনা অধিকতর তদন্তের জন্য চার সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।



তদন্ত কমিটির সদস্যরা হ‌লেন- সোহান খান, আরেফিন সিদ্দিক সুজন, আল নাহিয়ান খান জয়, ইয়াজ আল রিয়াদ।

এর আ‌গে রোববার সকাল থেকে দুপুর ২টা পর্যন্ত ক্যাম্পাসে আধিপত্য বিস্তার ও প্রেমের ঘটনার জের ধরে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দুই গ্রুপের দফায় দফায় সংঘর্ষ হয়। সংঘর্ষে বিশ্ববিদ্যালয়ের চারটি বাস ভাঙচুর ও ১৫ ছাত্রলীগকর্মী আহত হন। এ সময় ক্যাম্পাসে একাধিক ককটেল বিষ্ফোরণের ঘটনাও ঘ‌টে। সংঘর্ষের ঘটনায় বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর সহকারী অধ্যাপক শাহীন মোল্লাসহ প্রক্টরিয়াল বডির কয়েকজন সদস্য আহত হন। হেলমেট পরিহিত ছাত্রলীগের দুই গ্রুপের কর্মীরা লোহার রড, লাঠি, হাতুড়ি, চাপাতি, বডিসহ দেশীয় অস্ত্র নিয়ে ক্যাম্পাসে মহড়া দেয়। এর পরিপে‌ক্ষি‌তে শাখা ছাত্রলী‌গের ক‌মি‌টি স্থ‌গিত কর‌লে কেন্দ্রীয় কার্য‌নির্বা‌হী প‌রিষদ।



রাই‌জিংবি‌ডি/ঢাকা/৩ ফেব্রুয়ারি ২০১৯/আশরাফুল/রফিক

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়