Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৪ জুন ২০২১ ||  আষাঢ় ১০ ১৪২৮ ||  ১২ জিলক্বদ ১৪৪২

জুভেন্টাসে ‘নিঃসঙ্গ’ রোনালদো

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১১, ১২ মে ২০২১   আপডেট: ১৭:১৪, ১২ মে ২০২১
জুভেন্টাসে ‘নিঃসঙ্গ’ রোনালদো

যে স্বপ্ন এঁকে ক্রিস্টিয়ানো রোনালদোকে এনেছিল জুভেন্টাস, তার ধারেকাছেও ঘেষতে পারেনি তারা। পর্তুগিজ উইঙ্গারের প্রথম মৌসুমে কোয়ার্টার ফাইনালেই শেষ হয় তাদের চ্যাম্পিয়নস লিগ শিরোপা মিশন, আর গত দুটি আসরে শেষ ষোলোতেই থামতে হয় ওল্ড লেডিদের। স্বাভাবিকভাবে সমালোচিত হচ্ছেন রোনালদো। এক ইতালিয়ান গণমাধ্যমের প্রতিবেদন, জুভেন্টাসের ড্রেসিংরুমে নিঃসঙ্গ হয়ে আছেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী।

ইতালির শীর্ষস্থানীয় গণমাধ্যম লা গাজেত্তা দেল্লো স্পোর্ত জানিয়েছে, রোনালদোকে বেশিমাত্রায় স্বাধীনতা দেওয়া হচ্ছে বলে বিশ্বাস তারই সতীর্থদের। এমন ধারণা থেকেই তাদের মধ্যে এক ধরনের দূরত্ব তৈরি হয়েছে। শুধু তাই নয়, গোলের সামনে রোনালদোর ‘স্বার্থপরতাও’ অনেকের চোখ এড়িয়ে যায়নি। চুক্তি শেষ হওয়ার এক মৌসুম আগেই তাকে বিদায় করার পরামর্শ সাবেকদের।

লা গাজেত্তা দেল্লো স্পোর্তর প্রতিবেদন অনুযায়ী, কয়েক মাস আগেও সতীর্থদের সঙ্গে তার সম্পর্ক ভালো ছিল। কিন্তু এখন তা ঢিলেঢালা হতে শুরু করেছে। কারণ তাদের বিশ্বাস, রিয়াল মাদ্রিদ ও ম্যানইউ তারকাকে অনেক বেশি স্বাধীনতা দেওয়া হয়েছে।

সিরি আ’য় সবশেষ ম্যাচে এসি মিলানের কাছে হারের পর ৩৬ বছর বয়সী রোনালদো অনুশীলন করেননি। বরং মারানেয়োর ফেরারি কারখানায় যান তিনি। জুভেন্টাসের প্রেসিডেন্ট আন্দ্রে আগ্নেল্লি এবং এক্সর সভাপতি ও প্রধান নির্বাহী জন এলাকন তার সঙ্গে যান।

এছাড়া স্পন্সরশিপ সংশ্লিষ্ট কারণে এই মৌসুমে কয়েকটি ট্রেনিং সেশনে দেখা যায়নি রোনালদোকে। তার সতীর্থদের অনেকেই তাকে ভিন্নভাবে দেখার বিষয়টি ভালোভাবে নিচ্ছেন না।

বেশ কিছু প্রতিবেদন অনুযায়ী আগামী তিনটি ম্যাচই তুরিনে রোনালদোর শেষ হতে যাচ্ছে। দল চ্যাম্পিয়নস লিগ নিশ্চিত করতে না পারলে চলে যাবেন এই মৌসুমে সব প্রতিযোগিতায় ৪১ ম্যাচে ৩৪ গোল করা এই ফরোয়ার্ড। টানা নয়বারের চ্যাম্পিয়নরা ইন্টার মিলানের কাছে শিরোপা হাতছাড়া করার পর এখন পাঁচ নম্বরে অবস্থান করছে।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়