ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

জয়ের ব‌্যাটে রান, মুখে হাসি

ক্রীড়া প্রতিবেদক, চট্টগ্রাম থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫২, ২০ জানুয়ারি ২০২৩   আপডেট: ২০:০০, ২০ জানুয়ারি ২০২৩
জয়ের ব‌্যাটে রান, মুখে হাসি

আফিফ হোসেনকে ছক্কা উড়িয়ে মাহমুদুল হাসান জয় যে হাসিটা দিয়েছিলেন তা হেলমেটের ফাঁক দিয়েও দেখা যাচ্ছিল স্পষ্ট। ব‌্যাটসম‌্যানরা বলেন, মাঝ ব‌্যাটে বলের টাইমিংয়ে যে আওয়াজ পাওয়া যায় তা সবচেয়ে শ্রুতিমধুর।

আফিফের ঝুলিয়ে দেওয়া বল উইকেট থেকে সরে গিয়ে স্লগ করে জয় উড়ান ডিপ মিড উইকেট দিয়ে। এর আগে-পরে চট্টগ্রামের ২২ গজে  জয় আরও দৃষ্টিনন্দন শট খেলেন। ছিলেন নিজেকে ছন্দে পাওয়ার লড়াইয়ে, ছিলেন রান ক্ষুধায়। ধারাবাহিকভাবে দুই ম‌্যাচে রান তুলে জয় সেই লড়াইয়ে জিতলেন। রান পেলেন। তাতে হাসি ফুটলো তার মুখে।

শুক্রবার ৪৪ বলে ৫৯ রান করেছেন ৫ চার ও ১ ছক্কায়। এক ম‌্যাচ আগে ৪২ বলে ৩৮ রান ছিল ম‌্যাচে জয় পাওয়ার জন‌্য যথেষ্ট। গত এক বছর ক‌্যারিয়ারে অনেক উঠা-নামা দেখেছেন জয়। গত বছরের শুরুতে নিউ জিল‌্যান্ডের মাটিতে ৭৮ রানের ঝকঝকে ইনিংস উপহার দেন।

এরপর দক্ষিণ আফ্রিকার ডারবানে খেলেন ১৩৭ রানের ইনিংস। তার আবির্ভাবে মনে হচ্ছিল সাদা পোশাকে ইনিংস উদ্বোধনের সমাধান পেয়ে গেছে বাংলাদেশ। কিন্তু সেঞ্চুরি পাওয়ার পর দশ ইনিংসে মাত্র ১৪২ রান আসে তার ব‌্যাট থেকে। যার চারটিতে আবার রানের খাতা খুলতে পারেননি। দক্ষিণ আফ্রিকায় এক টেস্টে পেয়ারও পেতে হয়। পাঁচটিতে ছুঁতে পারেননি দুই অঙ্ক।

আন্তর্জাতিক ক্রিকেটের ব‌্যর্থতার ছবি জয় আঁকতে শুরু করেন অন‌্যান‌্য প্রতিযোগিতামূলক ম‌্যাচেও। বাংলাদেশ ‘এ’ দলের হয়ে ভারত ‘এ’ দলের বিপক্ষে রান পাননি। সিলেট ও কক্সবাজারে রান করেন যথাক্রমে ১, ২১ ও ১২ ও ১০। জাতীয় দলে জায়গা না হারালেও তাকে বাদ দিয়েই ভারতের বিপক্ষে দুই টেস্টে মাঠে নামে বাংলাদেশ।

ওই সিরিজে জাকির হাসানকে সুযোগ দেয়। সেঞ্চুরি ও ফিফটিতে জাকির কাজে লাগান সেই সুযোগ। জয় বুঝছিলেন রান না পেলে ধীরে ধীরে বন্ধ হয়ে আসবে দুয়ার। বিপিএলে খুলনা টাইগার্সের হয়ে শুরুর দিন ম‌্যাচে সুযোগ পাননি। চট্টগ্রামে তিনে নেমে দুই ম‌্যাচেই পেয়েছেন রান। শুক্রবার টি-টোয়েন্টি ক‌্যারিয়ারের ফিফটি তুলে পেয়েছেন ম‌্যাচসেরার পুরস্কার।

প্রাপ্তির আনন্দে খুশি জয়, ‘আমি কিছু রান পেতে চেয়েছিলাম। শেষ ৫-৬ মাস একদমই ভালো খেলিনি। উইকেট বেশ ভালো ছিল। এজন‌্য নিজেকে স্বাভাবিক রেখে এগিয়ে গিয়েছি। জানতাম টিকে গেলে আমি বড় কিছু করতে পারব। তামিম ভাই বলছিল, টিকে থেকে বাজে বলের অপেক্ষা করতে। সেগুলোকে শাসন করতে।’

খুলনা টইাগার্স পাঁচ ম‌্যাচে দ্বিতীয় জয়ের স্বাদ পেয়েছে শুক্রবার। চট্টগ্রামকে হারিয়েছে ৭ উইকেটে। জয়ের সঙ্গে রান পেয়েছেন তামিমও। ৩৭ বলে করেছেন ৪৪ রান। আগের ম‌্যাচেও বাঁহাতি ওপেনারের ব‌্যাট থেকে আসে ৪৭ বলে ৬০ রান। ব‌্যাটসম‌্যানরা রান পাওয়ায় খুশি খুলনার অধিনায়ক ইয়াসির, ‘আমরা খুব স্বাভাবিক কাজটা করছি। আজ তামিম ভাই ও জয় দারুণ খেলেছে। আমাদের জন‌্য যা করার প্রয়োজন ছিল সেটাই তারা করেছে। তামিম ভাই রান করছে এটা খুব ভালো খবর আমাদের জন‌্য। দল হিসেবে আমরা ভালো খেলেই ফল নিজেদের পক্ষে এনেছি।’

ইয়াসিন/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়