ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

টিউশন ফি মওকুফ সম্ভব নয়: ভিকারুননিসা অধ্যক্ষ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৫, ২০ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
টিউশন ফি মওকুফ সম্ভব নয়: ভিকারুননিসা অধ্যক্ষ

করোনা পরিস্থিতিতে ভিকারুননিসা নুন স্কুল অ্যান্ড কলেজের বেতন মওকুফের দাবিতে অভিভাবকরা আন্দোলন করে আসছেন। তবে এ মুহূর্তে বেতন মওকুফ সম্ভব নয় বলে জানিয়েছেন ভিকারুননিসার অধ্যক্ষ অধ্যাপক ফওজিয়া রেজওয়ান।

বৃহস্পতিবার (২০ আগস্ট) তিনি বলেন, এ মুহূর্তে টিউশন ফি কমানোর কোনো সিদ্ধান্ত নেই। করোনা পরিস্থিতির কারণে অভিভাকদের আর্থিক সমস্যার কথা বিবেচনা করে তিন মাসের বদলে এক মাস করে বেতন আদায় করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এজন্য নতুন করে সফটওয়্যার সংস্কার করা হচ্ছে।  এপ্রিল থেকে সেপ্টেম্বর পর্যন্ত বকেয়া পরিশোধের পর অভিভাবকরা পরবর্তীতে এক মাসের টিউশন ফি পরিশোধ করতে পারবেন বলে।  দ্রুত এ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হবে।

তিনি বলেন, বর্তমানে এপ্রিল থেকে জুন পর্যন্ত বেতন পরিশোধ করতে নির্দেশনা দেওয়া হয়েছে।  শুক্রবার শেষ দিন নির্ধারণ করে দেওয়া হলেও এখনো অনেক অভিভাবকরা পরিশোধ করতে পারেনি বলে জিবির সিদ্ধান্ত অনুযায়ী আগামী ৩১ আগষ্ট পর্যন্ত সময় বৃদ্ধি করা হয়েছে।  বিকেলে এ সিদ্ধান্ত নোর্টিস বোর্ডে ঝুলিয়ে দেওয়া হবে।

প্রতি মাসে সব কয়টি ব্রাঞ্চের শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের বেতন বাবদ প্রায় ৪ কোটি টাকা পরিশোধ করতে হয়। টিউশন ফি আদায় না করলে সবার বেতন পরিশোধ করা অসম্ভব হয়ে পড়বে।  বেতন মওকুফ করতে সরকারি নির্দেশনা এলে জিবি সদস্যরা বসে কি পরিমাণ কমানো যায় সে বিষয়ে সিদ্ধান্ত নেবেন বলে জানান তিনি।

এদিকে, বন্ধ থাকা সময়ে টিউশন ফিসহ সব ধরনের শিক্ষার্থীদের চার্জ মওকুফ করতে আন্দোলন নেমেছেন ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অভিভাবকরা।  দাবি আদায়ে তারা সাত দিন আল্টিমেটাম দিয়েছেন।  এ সময়ের মধ্যে শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃপক্ষ দাবি মেনে না নিলে দেশের সব বেসরকারি স্কুল-কলেজের অভিভাবকদের একত্রিত করে সারা দেশে একযোগে আন্দোলনে নামার হুমকি দিয়েছেন।

ইয়ামিন/সাইফ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়