ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

টিএসসিতে কাওয়ালি অনুষ্ঠানে হামলা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৮, ১২ জানুয়ারি ২০২২   আপডেট: ২২:২৬, ১২ জানুয়ারি ২০২২
টিএসসিতে কাওয়ালি অনুষ্ঠানে হামলা

ঢাকা বিশ্ববিদ‌্যালয়ের টিএসসিতে কাওয়ালি অনুষ্ঠানে হামলা ও ভাঙচুরের পর।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) আয়োজিত কাওয়ালি অনুষ্ঠানে ছাত্রলীগ হামলা করেছে বলে অভিযোগ উঠেছে। বুধবার (১২ জানুয়ারি) অনুষ্ঠান শুরুর আগেই হামলা হয় বলে আয়োজকরা জানান। 

এতে সাংবাদিক-শিক্ষার্থীসহ ঘটনাস্থলে উপস্থিত বেশ কয়েকজন আহত হয়েছেন। তাদেরকে আশপাশের বিভিন্ন চিকিৎসা কেন্দ্রে প্রাথমিক চিকিৎসা দেয়া হচ্ছে বলে জানা গেছে।

আয়োজকদের অভিযোগ, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের নেতৃত্বে নেতাকর্মীরা এ হামলা চালান। এতে বেশ কয়েকজন আহত হন।

অভিযোগ অস্বীকার করে ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন রাইজিংবিডিকে বলেন, ‘এটি নিয়ে আগে থেকেই আয়োজকদের মাঝে মতবিরোধ ছিল। এই অনুষ্ঠানে নারীরা অংশ নিতে পারবে কিনা, বাদ্যযন্ত্র বাজাতে পারবে কিনা, শরিয়াভিত্তিক চলবে কী চলবে না- এসব বিষয় নিয়ে তাদের ভেতরেই বিতর্ক চলছিল।’ 

তিনি বলেন, ‘সামাজিক যোগাযোগ মাধ্যমে তারা প্রকাশ্যে এটা নিয়ে বিভিন্ন মতভেদ প্রকাশ করেছে। অনুষ্ঠান শুরুর পর তারই একটি বহিঃপ্রকাশ ঘটেছে তাদের নিজেদের মধ্যেই। এমন ঘটনা ছাত্রলীগকে জড়ানো সম্পন্ন অপ্রত্যাশিত। অতীতেও আমরা দেখেছি যে কোন বিষয় হলে ছাত্রলীগের জড়ানো হয়। যেটা সম্পূর্ণ উদ্দেশ্যপ্রণোদিত।’

ইয়ামিন/এনএইচ 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়