ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

টেকনিক্যাল পদে নন-টেকনিক্যাল কর্মকর্তা নিয়োগ প্রত্যাহার দাবি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৭, ১৯ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
টেকনিক্যাল পদে নন-টেকনিক্যাল কর্মকর্তা নিয়োগ প্রত্যাহার দাবি

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন,বাংলাদেশ এর লোগো

টেকনিক্যাল পদে নন-টেকনিক্যাল কর্মকর্তা নিয়োগের তীব্র প্রতিবাদ জানিয়ে দ্রুত সময়ের মধ্যে তাদের প্রত্যাহারের দাবি জানিয়েছে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)।

বুধবার (১৯ আগস্ট) এক বিবৃতিতে আইইবি’র সাধারণ সম্পাদক প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ এ দাবি জানান।

বিবৃতিতে প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ বলেন, জনপ্রশাসন মন্ত্রণালয়ের ১৮ আগস্টের ০৫.০০.০০০০.১৩২.১৯.০০৪.২০.৫৮২ নম্বর স্মারকের প্রজ্ঞাপনটি ইঞ্জিনিয়ার্স ইনস্টিউশন, বাংলাদেশ (আইইবি) এর দৃষ্টিগোচর হয়েছে। প্রজ্ঞাপনে দেখা যায়, নেটওয়ার্ক অ্যাডমিনিস্ট্রেটর, সিস্টেম ইঞ্জিনিয়ার, এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার, ডাটাবেজ অ্যাডমিনিস্ট্রেটরের মতো কোর টেকনিক্যাল পদে সাধারণ ক্যাডারের কর্মকর্তাদের পদায়ন করা হয়েছে।  অথচ, নির্বাহী প্রকৌশলীর মতো উচ্চতর প্রকৌশলী পদে দায়িত্ব পালনের আগে এন্ট্রি পদে সহকারী প্রকৌশলী এবং পরে উপ-বিভাগীয় প্রকৌশলী পদে মোট সর্বনিম্ন দশ বছরের প্রকৌশলী পদের অভিজ্ঞতা প্রয়োজন হয়।

বিবৃতিতে তিনি আরও বলেন, ১৮ আগস্টে পদায়ন করা পদগুলো পুরোপুরি কোর টেকনিক্যাল পদ এবং এইসব পদে নন-টেকনিক্যাল কর্মকর্তারা পদায়িত হলে টেকসই ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে বাধাগ্রস্ত হতে পারে বলে মনে করছে আইইবি। 

বিবৃতিতে আইইবি’র সাধারণ সম্পাদক (সম্মানী) বলেন, কাঙ্ক্ষিত অভিজ্ঞতা না থাকা সত্ত্বেও, কম্পিউটার প্রকৌশলীদের বঞ্চিত করে কোর টেকনিক্যাল পদগুলোতে সাধারণ ক্যাডারের অনভিজ্ঞ কর্মকর্তাদের নিয়োগের ফলে অভিজ্ঞ কম্পিউটার প্রকৌশলীদের মধ্যে ক্ষোভ ও হতাশার সৃষ্টি হয়েছে।  আইইবি’র পক্ষ থেকে এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি।

ঢাকা/হাসান/জেডআর

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়