ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ড্যাফোডিল ইউনিভার্সিটি স্কুলের উদ্বোধন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৭, ২১ জানুয়ারি ২০২৩  
ড্যাফোডিল ইউনিভার্সিটি স্কুলের উদ্বোধন

যাত্রা শুরু করলো ড্যাফোফিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির অঙ্গ শিক্ষাপ্রতিষ্ঠান ‘ড্যাফোডিল ইউনিভার্সিটি স্কুল।’ স্কুলটি আশুলিয়ার দত্তপাড়ার ড্যাফোডিল স্মার্ট সিটিতে অবস্থিত।

ড্যাফোডিল ইউনিভার্সিটি স্কুলের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আশুলিয়া এলাকার জনমানুষের সন্তানদের জন্য উন্নত ও যুগোপযোগী শিক্ষা নিশ্চিত করতে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেছে ড্যাফোডিল ইউনিভার্সিটি স্কুল এন্ড কলেজ। এখানে জাতীয় শিক্ষাক্রমে ইংরেজি ও বাংলা উভয় ভার্সনেশিক্ষার্থীদের পাঠদান করা হবে। গত ১৭ জানুয়ারি শতাধিক শিক্ষার্থী নিয়ে একাডেমিক কার্যক্রম শুরু করা হয়েছে। স্কুলটি পরবর্তীতে কলেজ পর্যায়ে উন্নীত হবে বলে আশাবাদ ব্যক্ত করা হয়েছে সংবাদ বিজ্ঞপ্তিতে।

স্কুলটির শ্রেণি কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ডক্টর এস এম মাহবুবুল হক মজুমদার। বিশেষ অতিথি ছিলেন প্রতিষ্ঠানের প্রধান উপদেষ্টা সাহানা খান ও বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার মোমিনুল হক মজুমদার।

স্কুলের উদ্বোধন শেষে ড্যাফোডিল ফ্যামিলির চেয়ারম্যান ড. মো. সবুর খান ভর্তিকৃত নতুন শিক্ষার্থীদের অভিভাবকদের সঙ্গে দেখা করেন। 

প্রতিষ্ঠানের অধ্যক্ষ ড. মো. মাহমুদুল হাছান বলেন, ‘ত্রিমাত্রিক শক্তি তথা শিক্ষার্থী-শিক্ষক-অভিভাবকদের যৌথ  সহযোগিতায় এ প্রতিষ্ঠানের শিক্ষার মান আন্তর্জাতিক পর্যায়ে উন্নত করা হবে। পাশাপাশি শিক্ষার্থীদের নৈতিক মূল্যবোধ চর্চার মাধ্যমে জাতির শ্রেষ্ঠ সন্তান হিসেবে তৈরি করা হবে।’ 

অনুষ্ঠান শেষে, শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেওয়া হয়।

ঢাকা/হাসান/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়