ঢাকা, রবিবার, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭, ৩১ মে ২০২০
Risingbd
সর্বশেষ:

রাজধানীবাসীকে ঘরে রাখতে কঠোর হচ্ছে ডিএমপি

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৪-০২ ২:২৯:৪২ এএম     ||     আপডেট: ২০২০-০৪-০২ ৪:৫৫:৫৮ পিএম

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে মানুষের অবাধ চলাচলে কড়াকড়ি আরোপ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। সরকারি নির্দেশনা অমান্য করে রাস্তায় বের হলে পুলিশি জেরার মুখে পড়তে হবে বলে রাজধানীবাসীকে সতর্ক করা হয়েছে।

বুধবার (১ এপ্রিল) ডিএমপির সদর দপ্তরে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে বসেন কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলাম।

ডিএমপি কমিশনার বৈঠকে কর্মকর্তাদের নির্দেশ দেন, বিদেশ থেকে ঢাকায় ফেরা লোকজনকে হোম কোয়ারেন্টাইনে থাকতে (সঙ্গনিরোধ) বাধ্য করতে হবে। ঢিলেঢালা ব্যবস্থাপনার কারণে ইতালি ও স্পেনে বিপর্যয় নেমে এসেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশকে কঠোর হতে হবে।

বৈঠকের বিষয়টি নিশ্চিত করেছেন ডিএমপির গণমাধ্যম শাখার প্রধান মাসুদুর রহমান। তিনি বলেন, ‘সরকার ছুটি ঘোষণা করে দোকানপাট বন্ধ রাখার নির্দেশ দিয়েছে। কিন্তু তাতে লাভ হচ্ছে না। কারণ, রাজধানীর বিভিন্ন অলিগলিতে আড্ডা বসে। অনেকে রাস্তায় ঘোরাফেরা করে।’

এদিকে, ডিএমপি কমিশনারের নির্দেশের পর বুধবার সন্ধ্যা থেকে ঢাকা মেট্রোপলিটন এলাকায় পুলিশের তৎপরতা বেড়েছে। প্রধান প্রধান সড়কে চেকপোস্ট বসিয়ে মানুষকে আটকানো হয়। রাস্তায় বের হওয়ার যৌক্তিক কারণ দেখাতে না পারলে তাদেরকে বাসায় ফেরত পাঠানো হয়। ব্যক্তিগত গাড়িতে একাধিক মানুষ থাকলে তাদের নামিয়ে দেওয়া হয়।

বিভিন্ন এলাকার অলিগলিতে মাইকিং করে লোজজনদের ঘরে থাকতে বলছে পুলিশ। একসঙ্গে কয়েকজন জড়ো হলেই তাদের কাছে জানতে চাওয়া হয়—কী কারণে তারা ঘর থেকে বের হয়েছেন?

রাজধানীর বিভিন্ন এলাকায় পুলিশের পাশাপাশি র‌্যাবের চেকপোস্ট ও টহলও দেখা গেছে।


ঢাকা/মাকসুদ/রফিক