Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৭ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৩ ১৪২৮ ||  ২০ রবিউস সানি ১৪৪৩

ঢাকা ভ্রমণে রাশিয়ান নাট্যদল চেখভ স্টুডিও

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৫, ৭ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঢাকা ভ্রমণে রাশিয়ান নাট্যদল চেখভ স্টুডিও

বিনোদন ডেস্ক : সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের আমন্ত্রণে ঢাকায় এসেছে রাশিয়ার প্রখ্যাত নাট্যদল ‘চেখভ স্টুডিও’র সদস্যরা। গতকাল সোমবার (৬ ফেব্রুয়ারি) বিকালে এই নাট্যদলের সদস্যরা ঢাকায় পৌঁছান।

আজ মঙ্গলবার থেকে শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় কর্মশালা পরিচালনা করবেন তারা। অভিনয়, ডিজাইন ও নাট্য-নির্দেশনা বিষয়ক রুশ শিক্ষা পদ্ধতিভিত্তিক কর্মশালা পরিচালনা করবেন।  এতে অংশ নেবেন দেশের গ্রুপ থিয়েটারের কর্মী, বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের থিয়েটার বিভাগগুলোর শিক্ষক-শিক্ষার্থীরা। এ কর্মশালা চলবে ১০ ফেব্রুয়ারি পর্যন্ত।

৯ ফেব্রুয়ারি বিকেল সাড়ে ৫টায় উদ্বোধন করা হবে অনুষ্ঠানের। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর, এমপি। বিশেষ অতিথি ঢাকাস্থ রুশ দূতাবাসের রাষ্ট্রদূত আলেকজান্ডার আইভানোভিচ ইগনাতভ এবং রুশ নাট্য বিশ্ববিদ্যালয় (জিআইটিএস), মস্কো, রাশিয়ার নির্দেশনা অনুষদের ডীন অধ্যাপক ভ্লাদিমির বাইচার। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. ইসরাফিল শাহীন। অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন মো. ইব্রাহীম হোসেন খান।

এদিন বিকাল সাড়ে ৫টায় শিল্পকলা একাডেমির মুক্ত আঙিনা ও জাতীয় নাট্যশালার প্রধান মিলনায়তনে ‘চেখভ স্টুডিও’ পরিবেশন করবে আন্তন চেখভের নাটক গাংচিল অবলম্বনে ‘চেখভ ও গাংচিল’।  ১০ ফেব্রুয়ারি সন্ধ্যা সাড়ে ৭টায় একাডেমির জাতীয় নাট্যশালার এক্সপেরিমেন্টাল থিয়েটার হলে আন্তন চেখভের কমেডি নাটক ‘ভল্লুক’।

অনুষ্ঠানটির আয়োজন করেছে, বাংলাদেশ শিল্পকলা একাডেমি, ঢাকা বিশ্ববিদ্যালয় ও ঢাকাস্থ রুশ দূতাবাস। সার্বিক সহযোগিতায় রয়েছে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়।



রাইজিংবিডি/ঢাকা/৭ ফেব্রুয়ারি ২০১৭/শান্ত/মারুফ

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়