ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

তিউনিসিয়ায় ব্যাপক সরকারবিরোধী বিক্ষোভ

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩৬, ২৫ জুলাই ২০২১  
তিউনিসিয়ায় ব্যাপক সরকারবিরোধী বিক্ষোভ

তিউনিসিয়ার বেশ কয়েকটি শহরে প্রধানমন্ত্রীর পদত্যাগের দাবিতে ব্যাপক বিক্ষোভ হয়েছে। বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। রোববার বার্তা সংস্থা রয়টার্স এ তথ্য জানিয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বিক্ষোভকারীরা মোনাস্টির, এসফাক্স, আর কেফ ও সুসি শহরে ক্ষমতাসীন দল এন্নাহাদার অফিসে ভাঙচুর করেছে। এছাড়া তাউজিয়ারে দলটির স্থানীয় সদরদপ্তরে অগ্নিসংযোগ করেছে।

করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় সরকারি বিধিনিষেধের কারণে তিউনিসিয়ায় অর্থনৈতিক সংকট দেখা দিয়েছে। এছাড়া দেশটিতে রাজনৈতিক দলগুলোর বিবাদের কারণে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি হয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে অধিকারকর্মীরা গত কয়েক মাসের মধ্যে সবচেয়ে বড় এই বিক্ষোভের ডাক দিয়েছিল। কোনো রাজনৈতিকি দল প্রকাশ্যে এর পেছনে সমর্থন দেয়নি।

তিউনিসে পুলিশকে লক্ষ্য করে বিক্ষোভকারীরা পাথর ছুড়ে মারে ও স্লোগান দেয়। এসময় তারা প্রধানমন্ত্রী হিচেম মিচিচির পদত্যাগ ও পার্লামেন্ট ভেঙে দেওয়ার দাবি জানায়। বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে পুলিশ পিপার স্প্রে করে।

বিক্ষোভে অংশ নেওয়া বেকার যুবক নুরুদ্দিন সেলমি বলেন, ‘আমাদের ধৈর্য্য শেষ...বেকারত্বের কোনো সমাধান হয়নি। তারা মহামারি নিয়ন্ত্রণ করতে পারে না, তারা আমাদের টিকা দিতে পারে না।’
 

ঢাকা/শাহেদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়